• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

মদ ব্যবসা করছেন ইনিয়েস্তা!

স্পোর্টস ডেস্ক

  ০৩ মে ২০১৮, ১৯:২৮

১২ বছরের ছোট শিশুটি এখন ৩৩ বছর বয়সের পরিপূর্ণ যুবক। তার পায়ের যাদুতে মোহিত পুরো ফুটবল বিশ্ব। যার বিদায়ে কান্নার রোল উঠেছে পুরো বিশ্বে। যার হাতে ব্যালন ডি’অর ট্রফি দিতে না পারার আক্ষেপও শুনা গেল কর্তৃপক্ষের কথায়। কোপা দেল রের ফাইনালে অ্যাথলেটিকোর ওয়ান্ডা মেট্রোপলিটানো যেনো পরিণত হয়েছিল শোকাবহ আবহ। গত মাসের শেষের দিকে আনুষ্ঠানিকভাবে বার্সা ছাড়ার ঘোষণা দেন স্পেন জাতীয় দল ও বার্সেলোনার মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা।

বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিলেও তিনি নতুন দলের নাম ঘোষণা করেননি। তবে তিনি বলেছেন ইউরোপের কোনো ক্লাবে তিনি খেলবেন না। কারণ হিসেবে দাঁড় করিয়েছেন এখানে খেললে নিজের ক্লাবের মুখোমুখি পড়তে হতে পারে। এর আগে একই কাজ করেছিলেন বার্সেলোনার আরেক গ্রেট জাভি হার্নান্দেজ। তিনি বার্সেলোনা ছেড়ে বর্তমানে কাতারে খেলছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : ক্রিকেটের মিনি বিশ্বকাপ এবার ফুটবলে!
--------------------------------------------------------

বার্সেলোনার আন্দ্রেস ইনিয়েস্তাকে কোন ক্লাবে যোগ দিবেন, তার পারিশ্রমিক কত হবে এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে স্পেনের জনপ্রিয় ক্রীড়া দৈনিক মার্কা। সেখানে বলা হয়েছে তিনি চীনের অখ্যাত ক্লাব চংকিং ড্যাংদাই লিফানে নাম লেখাতে যাচ্ছেন। যেখানে তার বার্ষিক পারিশ্রমিক হবে ২৭ মিলিয়ন ইউরো। যা তাকে বিশ্বের চতুর্থ সর্বোচ্চ বেতনধারী ফুটবলার বানাবে। অর্থাৎ আগামী মৌসুমে চংকিংয়ে যোগ দেয়ার পর সর্বোচ্চ বেতন প্রাপ্তিতে তার উপরে থাকবেন ক্লাব সতীর্থ লিওনেল মেসি, সাবেক ক্লাব সতীর্থ ও বর্তমানে পিএসজি তারকা নেইমার এবং ম্যানইউর অ্যালেক্সিস সানচেজ।

তবে এ প্রতিবেদনটিতে চীনে যাওয়ার কারন হিসেবে আরো একটি বিষয় তুলে ধরেছে মার্কা। আর তা হচ্ছে চীনা এ ক্লাবটির সঙ্গে বাণিজ্যিক চুক্তি করেছেন ইনিয়েস্তা। যেখানে তিনি এ ক্লাবটির কাছে ৬ মিলিয়ন মদের বোতল বিক্রি করবেন। পাঠকদের চিন্তা হতে পারে তিনি এত মদ কোথায় পাবেন? তার কি নিজস্ব মদের কারখানা রয়েছে নাকি? উত্তর হলো হ্যাঁ। বার্সেলোনাতেই তার নামে পারিবারিকভাবে একটি ওয়াইন বা মদ তৈরির কারখানা রয়েছে। যেটি পারিবারিকভাবে পরিচালিত হলেও কারখানাটির মালিক মূলত ইনিয়েস্তা নিজেই। তার নামের মদের নামকরণ করা হয়েছে বোডেগা ইনিয়েস্তা। এখন স্পেনে বিক্রি হলেও এটাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে চান তিনি। আর তাই চীনের এ ক্লাবে পদার্পণ তার প্রধান রাস্তা।

তিনি নতুন ক্লাবের কাছে ৬ মিলিয়ন বা ৬০ লাখ মদের বোতল বিক্রি করবেন যার প্রতিটির দাম ৬ ইউরো। অর্থাৎ প্রথম লটেই নতুন ক্লাবের কাছ থেকে ৩৬ মিলিয়ন ইউরোর মদ বিক্রি করতে যাচ্ছেন ইনিয়েস্তা। এদিকে স্পেনের গণমাধ্যমগুলো বলছে ক্লাবের সঙ্গে উচ্চ বেতন ও বাণিজ্যিক চুক্তির বিষয়টি সেরে ফেলেছেন ইনিয়েস্তা।

মার্কা জানিয়েছে চংকিংয়ের সঙ্গে ৩৩ বছর বয়সী ইনিয়েস্তার চুক্তিটা হয়েছে আপাতত ৩ বছরের। এই তিন বছরে তিনি মোট বেতন পাবেন ৮১ মিলিয়ন ইউরো। তবে বিশাল অঙ্কের বেতনের চেয়েও ইনিয়েস্তাকে চংকিংয়ের প্রতি বেশি আকৃষ্ট করেছে আসলে বাণিজ্যিক চুক্তির বিষয়টি। যার অর্থ দাঁড়ায় ইনিয়েস্তা চতুর্থ সর্বোচ্চ বেতনধারী ফুটবলার পাশাপাশি তিনি হয়ে যাচ্ছেন একজন বড় মদ ব্যবসায়ীও।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মজাদার সব নিয়ম নিয়ে পিকের ফুটবল লিগ
মারা গেলেন আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ জেতানো কোচ
টিভিতে আজকের খেলা
২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা
X
Fresh