• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

টেল এন্ডারদের কাছে মুস্তাফিজদের হার

স্পোর্টস ডেস্ক

  ২৩ এপ্রিল ২০১৮, ০৯:৪২

অবশেষে জয়ে ফিরল রাজস্থান রয়্যালস। ঘরের মাঠে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৩ উইকেটে হারিয়েছে অজিঙ্কা রাহানের দল। রাজস্থানের হয়ে ম্যাচ উইনিং ইনিংস খেলেন অখ্যাত কৃষ্ণাপ্প গৌতম।

এই ম্যাচের মাধ্যমে আইপিএল অভিষেক স্মরণীয় করে রাখলেন ওয়েস্ট ইন্ডিজের তরুণ পেসার জোফ্রে আর্চার। ম্যাচের সেরা হয়ে ২৩ বছরের জোফ্রে বুঝিয়ে দিয়ে দিলেন তিনি লম্বা রেসের ঘোড়া।

রোববার টসে জিতে প্রথমে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৭ রান তোলে মুম্বাই। শুরুতে এভিন লুইসের উইকেট হারালেও সূর্যকুমার যাদব এবং ঈশান কিষাণের যুগলবন্দি মুম্বাইকে প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠতে সাহায্য করে।

৪৭ বলে ৭২ রানের ইনিংস খেলেন যাদব। ডান-হাতি এই ওপেনারের ইনিংসটি সাজানো ছিল ছয়টি চার এবং ৩টি ছয় দিয়ে। সূর্যকুমারের সঙ্গে তাল মিলিয়ে ঝড়ো ব্যাটিং করেন কিষাণও। চারটি চার এবং তিনটি ছয়ের সৌজন্যে ৪২ বলে ৫৮ রানের ইনিংস খেলেন এই উইকেট-রক্ষক ব্যাটসম্যান।
--------------------------------------------------------
আরও পড়ুন : টিভিতে আজকের খেলা
--------------------------------------------------------

এই দুই দুইজন ছাড়া কোনো মুম্বাই ব্যাটসম্যানই এ দিন বিশেষ কিছু করতে পারেননি। অধিনায়ক রোহিত শর্মা রানের খাতা না খুলেই ফেরেন প্যাভিলিয়ন। পান্ডিয়া ভাইরাও ব্যাট হাতে নিজেদের ঝলক দেখাতে ব্যর্থ হন। ৭ রান করেন ক্রুনাল এবং ৪ রানে প্যাভিলিয়নে ফেরেন হার্দিক। ক্যারিবিয়ান তারকা কাইরণ পোলার্ড করেন অপরাজিত ২২।

রাজস্থানের হয়ে সর্বাধিক ৩টি উইকেট নেন জোফ্রে আর্চার। দু'টি উইকেট নেন গত ম্যাচে দলে সুযোগ না পাওয়া ধবল কুলকার্নি। একটি শিকার জয়দেব উনাদকাটের। মুম্বাইয়ের দেয়া ১৬৮ রানের টার্গেটকে সামনে রেখে শুরু থেকেই ছন্দে দেখায় রাজস্থানের ব্যাটসম্যানদের। কিন্তু ক্ষণিকের ভুলে প্রথম ছয় ওভারের মধ্যেই আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক রাহানে(১৪) এবং রাহুল ত্রিপাঠী(৯)।

দলের অন্যতম দুই সেরা ব্যাটসম্যান আউট হলেও রাজস্থানকে নির্ভরতা দেন সঞ্জু স্যামসন এবং বেন স্টোকস। ৩৯ বলে ৫২ রানের ইনিংস খেলেন সঞ্জু। স্টোকস খেলেন ২৭ বলে ৪০ রানের ইনিংস। মূলত এই দুই জনের ব্যাটিংই দৃঢ় ভীতের উপর দাঁড় করিয়ে দেয় রাজস্থানের ইনিংসকে। তবে পুরো কাজ সম্পূর্ণ করতে পারেননি এদের কেউই। এই দুই ক্রিকেটার প্যাভিলিয়নে ফেরেন তখনও জয়ের জন্য অনেকটা রাস্তা অতিক্রম করতে হতো রাজস্থানকে। আর সেই কাজটাই করে দেখালেন ম্যাচের নায়ক কৃষ্ণপ্পা গৌতম।

তরুণ খেলা ১১ বলে ৩৩ রানের অপরাজিত ইনিংসের উপর ভর করে দু'বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় রাজস্থান রয়্যালস। গৌতমের ইনিংসটি সাজানো ছিল ৪টি চার এবং দু'টি ছয় দিয়ে। ম্যাচ জিতিয়ে যখন প্যাভিলিয়নে ফিরেন গৌতম তখন তাঁর নামের পাশে স্ট্রাইকরেট ৩০০। এক জন টেল এন্ডার হয়েও যে ভাবে এ দিনের ম্যাচে ব্যাট করলেন তিনি, তাতে অদূর ভবিষ্যতে গৌতমকে ব্যাটিং অর্ডারের উপরের দিকে উঠে আসতে দেখলে অবাক হওয়ার থাকবে না।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এ দিন দু'টি করে উইকেট নেন যশপ্রীত বুমরা এবং হার্দিক পান্ডিয়া, একটি করে শিকার মিচেল ম্যাকলানেঘান, ক্রুনাল পাণ্ডিয়া এবং মুস্তাফিজুর রহমানের।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ ওভারের শ্বাসরুদ্ধকর ম্যাচে হায়দরাবাদের ১ রানের জয়
চেন্নাইয়ের হয়ে শেষটা রাঙানো হলো না মোস্তাফিজের
আইপিএলের প্লে-অফে থাকছেন না ইংলিশ ক্রিকেটাররা
পার্পল ক্যাপ পরেই দেশে ফিরতে চান মোস্তাফিজ!
X
Fresh