• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সেল্টা গেরো কাটছেই না বার্সার

স্পোর্টস ডেস্ক

  ১৮ এপ্রিল ২০১৮, ০৮:৫১

বার্সেলোনার যেনো সেল্টা দুঃস্বপ্ন কাটছেই না। এবারের মৌসুমে এখন পর্যন্ত সেল্টার বিরুদ্ধে কোনো ম্যাচে জিততে পারেনি বার্সেলোনা। চার মাস আগে ক্যাম্প ন্যুয়ে গিয়ে বার্সেলোনাকে রুখে দিয়েছিল এই সেল্টা। এবার তাদের মাঠে এসে দুর্বার গতিতে এগিয়ে গিয়েও প্রতিশোধ নিতে পারল না ভালভারদের দল।

সামনে কোপা দেলরের ফাইনাল। সেই ফাইনালকে সামনে রেখেই দলের মূল খেলোয়াড়দের প্রায় সবাইকে বিশ্রামে দিয়েছিলেন বার্সা বস। একদম নতুন এক একাদশ নিয়ে দল সাজিয়েও জয়ের দেখা পেলেন না ভালভার্দে। সেল্টা ভিগোর সাথে কোনোমতে ২-২ গোলে ড্র করলো বার্সেলোনা।

--------------------------------------------------------
আরও পড়ুন : রোহিতের ব্যাটে প্রথম জয় পেলো মুম্বাই
--------------------------------------------------------

মেসি, সুয়ারেজদের বিশ্রামে দিয়ে এদিন বার্সেলোনার আক্রমণভাগের দায়িত্ব দেয়া হয়েছিল দেম্বেলে, কুতিনহো এবং আলকাসারকে। দলে ছিলেন না মাঝমাঠের তিন গুরুত্বপূর্ণ খেলোয়াড় আন্দ্রেস ইনিয়েস্তা, সের্হিও বুসেকেতস ও ইভান রাকিতিচ।

মঙ্গলবার রাতে সেল্টা মাঠে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে স্বাগতিকরা। কিন্তু ম্যাচের প্রথম পরিকল্পিত আক্রমণ করে বার্সাই। ম্যাচের ৮ মিনিটে ডেনিস সুয়ারেজের কাছ থেকে বল পেয়ে কুতিনহোর দুর্দান্ত শট গোলবারের বাইরে চলে যায়। দুই মিনিট পর মাক্সি গোমেসের শট বাঁয়ে ঝাঁপিয়ে ঠেকান মার্ক আন্দ্রে টের স্টেগেন।

২৫ মিনিটে পাউলিনহোর হেড বারে লেগে ফিরে আসলে গোল বঞ্চিত হয় বার্সা। পরের মিনিটেই পাল্টা আক্রমণে ব্রাইস মেন্দেসের বাঁকানো শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ৩৪তম মিনিটে স্প্যানিশ এই মিডফিল্ডারের আরেকটি জোরালো শট দারুণ নৈপুণ্যে ঠেকান জার্মান গোলরক্ষক টের স্টেগেন।

৩৬ মিনিটে বার্সার হয়ে প্রথম গোলটি করেন ডেম্বেলে। ডান পাশ থেকে আলকাসারের দেয়া পাসে উড়ন্ত বলে দুর্দান্ত শটে সেটিকে জালে জড়ান এই ফ্রেঞ্চ ফুটবলার। এটি ছিল লা লিগায় ডেম্বেলের প্রথম গোল। কিন্তু বার্সার এই আনন্দ বেশিক্ষণ টেকেনি।

৪৫তম মিনিটে পাল্টা আক্রমণে সমতায় ফেরে শুরু থেকে আক্রমণাত্মক খেলা সেল্টা। মাঝমাঠের কাছে আন্দ্রে গোমেজের ভুলে বল পেয়ে ইয়াগো আসপাস সামনে বাড়ান মাক্সি গোমেজকে। ডান দিক থেকে আক্রমণে উঠে গোলমুখে ক্রস দেন তিনি। আর আলতো টোকায় বল ঠিকানায় পাঠান স্প্যানিশ ডিফেন্ডার জনি কাস্ত্রো।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার জোসাবেদের কোনাকুনি শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় অতিথিরা। এর খানিক পরেই একসঙ্গে দুটি পরিবর্তন করেন ভালভার্দে। ফিলিপে কুতিনিহো ও আন্দ্রে গোমেজকে তুলে লিওনেল মেসি ও সার্জিও রবের্তোকে নামান। তাতে চিত্রপটেও আসে দ্রুত পরিবর্তন। এই অর্ধের শুরু থেকে একচেটিয়া আক্রমণ করে যাওয়া সেল্টা হঠাৎ করেই কোণঠাসা হয়ে পড়ে।

৬৪ মিনিটে একটি সম্মিলিত আক্রমণ থেকে গোল করে দলকে ২-১ গোলের লিড এনে দেন পাকো আলকাসার। পাউলিনহোর শটে পায়ের আলতো টোকায় বলটিকে জালে পাঠান এই স্প্যানিশ স্ট্রাইকার। তখনও ম্যাচের আসল উত্তেজনা বাকি ছিল।

৭২ মিনিটে পাল্টা আক্রমণে বল পায়ে একা ডি-বক্সে ঢুকতে যাওয়া ইয়াগো আসপাসকে পিছন থেকে টেনে ধরে সরাসরি লাল কার্ড দেখেন সার্জিও রবের্তো। সাথে সাথে দশজনের দলে পরিণত হয় বার্সা। একজন খেলোয়াড়ের অ্যাডভান্টেজকে কাজে লাগিয়ে ৮২ মিনিটে ইয়াগো আসপাসের গোলে আবারও সমতায় ফেরে সেল্টা ভিগো।

অবশ্য টিভি রিপ্লেতে দেখা যায় আসপাসের হাত থেকে গোলটি আসে কিন্তু রেফারি সেটিকে বৈধ গোল হিসেবেই স্বীকৃতি দেন। ৮৯তম মিনিটে আসপাসের দুর্দান্ত একটি পাস ডি-বক্সে পেয়েও আর্জেন্টাইন ফরোয়ার্ড লুকাস বোয়ে কাজে লাগাতে ব্যর্থ হলে বেঁচে যায় বার্সেলোনা। শেষ পর্যন্ত ওই ২-২ গোলে সমতায় থেকেই মাঠ ছাড়ে দুই দল।

৩৩ ম্যাচে ২৫ জয় ও আট ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৮৩। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৭।

আরও পড়ুন :

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
বার্সেলোনায় থাকছেন জাভি!
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
X
Fresh