• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

মেসিকে আটকাতে পারবে না চেলসি: গাজিকা

স্পোর্টস ডেস্ক

  ১৪ মার্চ ২০১৮, ১৮:০৯

চ্যাম্পিয়ন্স লিগে বুধবার গভীর রাতে ফের মুখোমুখি হচ্ছে জায়ান্টরা। শেষ ষোলর লড়াইয়ের দ্বিতীয় লেগে মুখোমুখি বার্সেলোনা ও চেলসি। স্ট্যামফোর্ডে ব্রিজে প্রথম লেগের ম্যাচে খেলার ফল ছিল ১-১।

কোয়ার্টার ফাইনালে যাবার জন্য ঘরের মাঠে জয় ছাড়া আর কিছুই ভাবছেন না আর্নেস্তো ভালভার্দে। তবে এই ম্যাচে চোটের কারণে প্রথম একাদশের কিছু প্লেয়ারকে পাচ্ছেন না বার্সা কোচ। তালিকায় রয়েছেন নেলসন সেমেদো, ইনিয়েস্তা, ড্যানিয়েল সুয়ারেজের মতো গুরুত্বপূর্ণ সদস্যরা।

এদিকে কার্ডের কারণে নেই ফিলিপ কুতিনহো। লুইজ সুয়ারেজ হলুদ কার্ডের জন্য এই ম্যাচে খেলতে পারবেন না। লা লিগায় ৩৫ ম্যাচ অপরাজিত রয়েছেন কাতালান জায়ন্টরা। সপ্তাহান্তের ম্যাচে মালাগাকে ২-০ গোলে হারিয়েছেন তারা।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসি -র খেতাব জয়ের আশা কার্যত শেষ। ইপিএলে পরপর দুটি ম্যাচে হেরেছে অ্যান্তেনিও কোন্তের ছেলেরা। যদিও সপ্তাহান্তের ম্যাচে তারা ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে জয় লাভ করেছে ব্লুজরা।

তবে চ্যাম্পিয়ন্স লিগের মেগা ম্যাচের আগে চেলসিতে সেভাবে চোট আঘাতের সমস্যা নেই। একমাত্র রস বার্কলে ছাড়া কেউই চোটের কারণে দলের বাইরে নেই। চেলসি এর আগে যখন বার্সেলোনার মুখোমুখি হয়েছিল নক আউট পর্বে সেবার ৩-২ গোলের গড়ে পরের রাউন্ডের টিকিট পেয়েছিল চেলসি। এবার সেই পরিসংখ্যানকে বদলে দেওয়ার চ্যালেঞ্জ বার্সেলোনার। বরং বলা ভালো লিওনেল মেসির। কারণ দলের বহু মুখ না থাকলেও আছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার।

আর্জেন্টাইন মহাতারকার কারণেই হাই ভোল্টেজ এ ম্যাচে ব্লাউগ্রানাদেরকে এগিয়ে রাখছেন গাজিকা মেন্ডিয়েতা।

স্পেন জাতীয় দলের সাবেক এই মিডফিল্ডারের মতে ইংলিশ দলটির পক্ষে ৩০ বয়সী এই ফরোয়ার্ডকে আটকানো সম্ভব নয়।

বার্সেলোনার হয়ে ৩৩ ম্যাচ খেলা গাজিকা গোল ডট কমকে বলেন, বার্সাকে আটকাতে পারলেও মেসিকে আটকানোর ক্ষমতা নেই চেল

এই ম্যাচ জিতে পরের রাউন্ডে নিয়ে যাওয়াই প্রধান লক্ষ্য লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি।

ম্যাচে আর্নেস্তো ভালভার্দে ৪-৪-২ ছকে খেলা সাজাচ্ছেন। গোলে পোস্টের দায়িত্বে থাকবেন টার স্টেগান। ডিফেন্সে থাকবেন রবের্তো, পিকে, উমতিতি, অ্যালবা। মাঝমাঠের দায়িত্ব সামলাবেন ডেম্বেলে, বাসকুয়েত, পাউলিনহো, রাকিটিচ, আক্রমণে মেসির সঙ্গে থাকবেন পাকো আলকেসর।

--------------------------------------------------------
আরও পড়ুন: ভাবাচ্ছে টস, লক্ষ্য ফাইনাল
--------------------------------------------------------

এদিকে চেলসির সম্ভাব্য একাদশে গোলরক্ষকের দায়িত্ব পালন করবেন কুর্তোয়া। ডিফেন্সে থাকছেন অ্যাজপিলেকুয়েটা, ক্রিস্টেনসেন, কাহিল। মাঝমাঠে থাকছেন মোসেস, কান্তে, ফ্যাব্রেগাস, আলোনসো। এর সামনে স্ট্রাইকিং লাইনে থাকবেন উইলিয়ান ও হ্যাজার্ড। এদিকে আক্রমণে একদম সামনে থাকবেন মোরাতা। অ্যান্তেনিও কোন্তে ৩-৪-২-১ ছকে দল সাজাতে পারেন।

বাংলাদেশ সময় রাত ১ টা ৪৬ মিটিতে ফের জমবে লড়াই। যেখানে স্কিলের সঙ্গে স্কিল লড়বে। স্ট্র্যাটেজির সঙ্গে লড়বে স্ট্র্যাটেজি।

আরও পড়ুন:

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসির রেকর্ড অ্যাসিস্ট আর সুয়ারেজের হ্যাটট্রিকে মায়ামির গোলবন্যা
বাজারে ‘অ্যালকোহল’ মুক্ত পানীয় আনছেন মেসি
ইতিহাস গড়লেন বিশ্বকাপজয়ী মেসি
মেসিদের সিনেমা এখন বাংলাদেশে!
X
Fresh