• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

নিদাহাসের আগে মালিঙ্গার মুখোমুখি টাইগাররা

স্পোর্টস ডেস্ক

  ০৩ মার্চ ২০১৮, ১৩:০৬

শ্রীলঙ্কার ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী ৬ মার্চ শুরু হচ্ছে নিদাহাস ট্রফি। ত্রিদেশীয় এই সিরিজে স্বাগতিকদের পাশাপাশি বাংলাদেশ ও ভারত অংশ নেবে। মূল পর্বে নামার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

অনুশীলনের এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ডেভেলপমেন্ট টিম। এরইমধ্যে ডেভেলপমেন্ট টিমের ১২ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছে এসএলসি। আর এই দলটির নেতৃত্বে থাকছেন লঙ্কান পেস কিংবদন্তি লাসিথ মালিঙ্গা।

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) বরাতে ক্রিকবাজ বিষয়টি নিশ্চিত করেছে।

নিদাহাস ট্রফির মূল স্কোয়াডে সুযোগ পাননি লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। গেলো ২৪ ফেব্রুয়ারি শুরু হওয়া ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে চমৎকার পারফরম্যান্স করলেও সুযোগ হয়নি এই গতি দানবের। মাত্র ৩ ম্যাচে ১০ উইকেট পেয়েও নির্বাচকদের নজর কাড়তে পারেননি ৩২ বছর বয়সী এই তারকা।

এ বিষয় লঙ্কান বোর্ডের নির্বাচন কমিটির চেয়ারম্যান প্রধান গ্রাহাম লাবুরি বলেছিলেন, এই মুর্হূতে মালিঙ্গাকে নিয়ে ২০১৯ বিশ্বকাপের পরিকল্পনায় রেখেছি।

এদিকে টিম ইন্ডিয়ার বিপক্ষে ৮ মার্চ নিজেদের প্রথম ম্যাচে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা।

রাউন্ড রবিন পদ্ধতিতে দল তিনটি দুবার করে একে অপরের মুখোমুখি হবে। সিরিজের ফাইনাল হবে ১৮ মার্চ। প্রত্যেকটি ম্যাচ কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে হবে।

বিসিবি সূত্রে জানা যায়, রোববার ঢাকা ছাড়ছে বাংলাদেশ দল। শ্রীলঙ্কা এয়ারলাইন্সে দুপুরে কলম্বোর উদ্দেশ্যে রওয়ানা হবে অন্তর্বর্তীকালীন কোচ কোর্টনি ওয়ালশের শীষ্যরা।

শ্রীলঙ্কা ডেভেলপমেন্ট টিম:

লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), আভিসকা ফার্নান্দো, সাদীরা সারামারা উইকরামা, দিলশান মুনারাউইরা, রুভিন্দু গুনাসেকারা, শাহান আর্চিগে, রাভিন্দু কোডিটুয়াক্কু, আডিশা টিলানচানা, প্রভাত জয়াসুরিয়া, লাকশান সানদাকান, প্রমোদ মাধুসান ও আসিথা ফার্নান্দো (দ্বাদশ ব্যক্তি)।

বাংলাদেশ স্কোয়াড:

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু।

আরও পড়ুন:

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh