• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ক্লাসেনে জমে উঠলো টি-টোয়েন্টি সিরিজ

স্পোর্টস ডেস্ক

  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:২৫

সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কের মাঠে ইতিহাস তৈরি হতে গিয়েও হলো না ভারতের। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে হেনরিচ ক্লাসেন (৬৯ রান) ও অধিনায়ক জে পি ডুমিনির (অপরাজিত ৬৪ রান) অনবদ্য ব্যাটিংয়ে সিরিজে ১-১ এ সমতায় ফেরল দক্ষিণ আফ্রিকা।

বুধবার ১৮৮ রান তাড়া করে ৬ উইকেটে জয় পেল প্রোটিয়ারা। ১৮.৪ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিলো স্বাগতিকরা। কেপটাউনে শনিবার সিরিজের শেষ ম্যাচে সিরিজের ফয়সালা হবে।

এদিন বৃষ্টির জন্য কিছুক্ষণ খেলা শুরু হতে দেরি হয়। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ডুমিনিরা। প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই রোহিত শর্মার উইকেট হারায় ভারত। প্রথম বলেই শূন্য রানে জুনিয়র ডালার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন এই ওপেনার।

দ্বিতীয় উইকেটে শিখর ধাওয়ান ও সুরেশ রায়না পাল্টা আক্রমণ করেন। তবে চার ওভারে বোর্ডে ৪০ রান উঠতে না উঠতেই ধাওয়ান ১৪ বলে ২৪ রান করে ফেরেন। অধিনায়ক বিরাট কোহলিও মাত্র ১ রান করে ডালার বলেই আউট হন।

ভালো শুরু করে রায়নাও ৩০ রান করে ফেরেন। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে পরপর উইকেট হারিয়ে রান তোলার গতি কিছুটা থমকে যায়।

একসময়ে ৯০ রানে ৪ উইকেট হারায় টিম ইন্ডিয়া। ব্যাট করতে নামেন মহেন্দ্র সিং ধোনি। মনীশ পাণ্ডে ততক্ষণে ক্রিজে জমে গিয়েছেন। ধোনিকে সঙ্গে নিয়ে ইনিংসকে টানতে থাকেন। আগের ম্যাচে পাণ্ডের স্লো ব্যাটিং নিয়ে কথা হয়েছিল। এদিন টি-টোয়েন্টির ধাঁচে ব্যাটিং করেই সমালোচকদের মুখের উপরে জবাব দিলেন তিনি।

পাণ্ডে ৪৮ বলে অনবদ্য ৭৯ রান করে অপরাজিত থাকেন। পাশাপাশি শেষ ওভারে ১৮ রান নিয়ে দলকে ১৮৮ রানের বিশাল স্কোরে পৌঁছে দেন ধোনি। মাত্র ২৮ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

জবাবে ব্যাট করতে নেমে প্রোটিয়ারাও শুরুটা খারাপ করেনি। জে স্মাটস ২ রানে আউট হলেও রান তোলার গতি কমাননি রিজা হেনড্রিক্স ও ডুমিনি। ২৬ রান করে হেনড্রিক্স আউট হলেও ক্লাসেনকে ডেভিড মিলারের আগে নামানো হয়। আর সুযোগ পেয়েই জাত চেনালেন ক্লাসেন। মাত্র ৩০ বলে ৬৯ রান করে আউট হন এই মিডল অর্ডার। এই ইনিংসটির কারণে ম্যাচ সেরার পুরস্কারটিও জিতে নেন।

ডুমিনি অধিনায়কোচিত ইনিংস খেলে ৪০ বলে ৬৪ রানে অপরাজিত থেকে দলকে জয় এনে দেন। শেষদিকে মিলার মাত্র ৫ রান করে ব্যর্থ হলেও বেহারডিন ১০ বলে ১৬ রান করে ডুমিনির সঙ্গে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক নিহত
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
X
Fresh