• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

টি-টোয়েন্টিতে সৌম্যর প্রথম অর্ধশত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৫৩ | আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:১৯
নিজেদের ফিরে পাওয়ার ম্যাচে উদ্বোধনী জুটিতে দুর্দান্ত শুরু করেছিলেন সৌম্য ও জাকির হোসেন। দলীয় ৪৮ রানে গুনাথিলাকার ঘূর্ণি না বুঝতে পারায় সরাসরি বোল্ড হয়ে ফেরত যান ১০ রান করা জাকির হাসান। এরপর মুশফিকুর রহিম কে সঙ্গে নিয়ে লঙ্কান বোলারদের উপর ঝড় তুলে টি-টোয়েন্টিতে নিজের প্রথম অর্ধশত তুলে নেন সৌম্য।

৩০ বল খেলে ৬টি চার ও ২টি ছয়ের সাহায্যে ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি তার প্রথম অর্ধশত। 

বাংলাদেশ একাদশে আজ বেশ কয়েকটি পরিবর্তন এসেছে। অভিষেক হয়েছে চার তরুণের। আন্তর্জাতিক ক্রিকেটে আজ প্রথম ম্যাচ খেলতে নামছেন আফিফ হোসেন, আরিফুল হক, জাকির হাসান ও নাজমুল ইসলাম অপু।

--------------------------------------------------------
আরও পড়ুন: সৌম্য-মুশফিকে দলীয় শতক পূরণ
--------------------------------------------------------

ইনজুরির কারণে আজ একাদশে নেই ওপেনার তামিম ইকবাল। ওপেনার হিসাবে দলে জায়গা পেয়েছেন জাকির হাসান। মুশফিকুর রহিমকে নিয়ে শঙ্কা থাকলেও তিনি একাদশে আছেন। সাকিব আল হাসান না থাকায় তার জায়গায় দলে ঢুকেছেন আফিফ হোসেন।

তিন পেসারের একাদশে রাখা হয়েছে একজন স্পিনারকে। স্পিনার হিসাবে দলে জায়গা পেয়েছেন নাজমুল ইসলাম অপু। তিন পেসার হলেন মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

অন্যদিকে, শ্রীলঙ্কার হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক ম্যাচ খেলতে নামছেন পেসার শিহান মাদুশানকা। আর ২০১৩ সালের পর প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছেন জীভন মেন্ডিস।

আরও পড়ুন:

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়