• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ব্যাট হাসছে লিটনের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৩৫

২০১৫ সালে ভারতের বিপক্ষে অভিষেক হয় লিটন কুমার দাসের। ওই ম্যাচে ৪৪ রানে আউট হন এই উইকেটকিপার ব্যাটসম্যান। ওই বছরই চট্টগ্রামে ক্যারিয়ারে প্রথম হাফসেঞ্চুরিটি তুলে নেন লিটন। সবশেষ ২০১৭ সালের অক্টোবরে সিরিজের দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকার ১১৮ বলে ৭৭ রানে একটি ইনিংস উপহার দিয়েছিলেন এই ব্যাটসম্যান। যদিও সব মিলিয়ে দলের সংগ্রহ ছিল ১৪৭ রান।

ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারর্ফম করা এই ক্রিকেটার ইস্ট জোনের হয়ে সবশেষ ম্যাচেও ১১২ রানে চমৎকার একটি ইনিংস খেলেছেন। ফার্স্টক্লাস ক্যারিয়ারের ৪৫ ম্যাচে মোট রান পাঁচ হাজার ২৮২ রান। ১০টি সেঞ্চুরি ও ১৭টি হাফসেঞ্চুরিতে তার মোট গড় রান ৪৮.৮৫।

সে হিসেবেই ত্রিদেশীয় সিরেজে চোট পাওয়া সাকিব আল হাসানের জায়গায় শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করতে নেমেছিলেন লিটন। প্রথম ইনিংসে নেমে হতাশ করেছিলেন। তবে দ্বিতীয় ইনিংসে দূতি ছড়াচ্ছেন ২৩ বছর বয়সী এই ক্রিকেটার। ৯৩ বলে তুলে নিয়েছেন ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরিও। ছয়টি বাউন্ড্রারিতে ইনিংসটি সাজিয়েছেন তিনি।

আজ রোববার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পঞ্চম দিনে শ্রীলঙ্কার বিপক্ষে ১১৯ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামে টাইগাররা।

এদিন টেস্ট ক্যারিয়ারের ১৩তম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল হকও। ক্যারিয়ারের ২৬তম ম্যাচে এই মাইলফলকে পৌঁছালেন এই তারকা ব্যাটসম্যান।

বাংলাদেশ প্রথম ইনিংসে ৫১৩ রানে করে। ওই ইনিংসে ২১৪ বলে ১৭৬ রানে অসাধারণ একটি ইনিংস খেলে আউট হন মুমিনুল।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিপিএল থেকে ছুটি নিলেন লিটন
লিটনকে নিয়ে যা বললেন প্রধান নির্বাচক লিপু
ডিএমপির আর্থিক অনুদান পেলেন ২১৭ পুলিশ সদস্য
লিটনকে ট্রল করা নিয়ে যা বললেন নিক পোথাস
X
Fresh