• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

দুটো ডাবল হারানোর আক্ষেপ লঙ্কানদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:১৮

যেভাবে খেলছিল দুটো ডাবল সেঞ্চুরি অনায়াসেই পেয়ে যেত লঙ্কানরা। ব্যাটসম্যানদের ধৈর্য্যের বাঁধ ছিড়ে যাওয়ায় তা থেকে বঞ্চিত হতে হয় লঙ্কানদের। দিনশেষে লঙ্কানদের হতাশা বলতে শুধু এটাই। আর নয় তো পুরো দিনই ছিল তাদের দখলে।

মাঝে লাঞ্চের পর কিছুটা সময় বাংলাদেশের কাছে গেলেও আবার তা কেড়ে নেয় লঙ্কানরা। অবস্থাদৃষ্টে এমন যে দশ উইকেট! সে তো দূর আকাশের তারা। তিন উইকেটে ৫০৪ রানে তৃতীয়দিন শেষ করা শ্রীলঙ্কা কোথায় থামবে, সেই চিন্তাই এখন সারাদিন বলকুড়ানো বাংলাদেশি বোলারদের কাছে।

বাংলাদেশি বোলারদের সবচেয়ে বেশি ভোগান ধনঞ্জয়া ডি সিলভা (১৭৩) ও কুশল মেন্ডিস (১৯৬)। এ দুইজনে দ্বিতীয় উইকেটে ৩০৮ রান যোগ করেন। রানের হিসেবে শ্রীলঙ্কার এটি অষ্টম সেরা জুটি। আর বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ জুটি।

দুই জনকেই দুর্ভাগ্যের চাঁদ দেখতে হয়েছে। সিলভা ২২৯ বল খেলে মোস্তাফিজের বলে পুল করতে যেয়ে লিটন দাসের হাতে ক্যাচ দেন। ১৭৩ রান করার পথে ২১টি চার, একটি ছয় হাঁকান। মেন্ডিসের দুঃখটা আরও বড়। ডাবল সেঞ্চুরি থেকে মাত্র চার রান দূরে থাকতে মুশফিকের অসাধারণ ড্রাইভে ধরা পড়েন। তাকে ফেরান তাইজুল ইসলাম। ৩২৭ বলে ২২টি চার এবং দুটি ছয় হাঁকান তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন: জন্মদিনে ইমরুলকে আইসিসি ও বিসিবির শুভেচ্ছা
--------------------------------------------------------

যে যায় উইকেটে, সে হয় ‘রাজা’ প্রথম ব্যাটসম্যানকে বাদ দিয়ে বাকিদের ক্ষেত্রে এই কথাই প্রযোজ্য। রোশেন সিলভাও শতকের কাছাকাছি চলে এসেছেন। দারুণ ব্যাটিংয়ে ৮৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি। দিন শেষ হওয়ার সময় ৫টি চার ও ১টি ছয়ে ১৭৩ বলে ৮৭ রানে অপরাজিত আছেন। তাকে সঙ্গ দিচ্ছেন ৯০ বলে ৩৭ রান করা অধিনায়ক দিনেশ চান্দিমাল।

গোটা দিন দৃষ্টিকটু ফিল্ডিং করে গেছে স্বাগতিকরা। লিটন কুমার দাস উইকেটের পেছনে সৃজনশীলতা দেখাতে ব্যর্থ। তিনটি ‘কঠিন’ সুযোগে (একটি রানআউটসহ) তিনি একটু বেশি তৎপরতা দেখাতে পারলে শ্রীলঙ্কা আরও চাপে পড়তো।

তাইজুল ইসলামকে দিয়ে সবচেয়ে বেশি বল করিয়েছেন অধিনায়ক রিয়াদ। দুইদিনে ৫১ ওভারের বেশি। ১৪৪ রান দিয়ে এক উইকেট পেয়েছেন তিনি। ৩৭ ওভার হাত ঘুরিয়ে উইকেটবিহীন সাঞ্জামুল। মুস্তাফিজ ২৫ ওভারে ৮৮ রান দিয়ে একজনকে ফেরান। মিরাজ ১৯ ওভারে এক উইকেট নিতে ৯৭ রান খরচ করেন।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৭ এপ্রিল)
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
চুয়েট বন্ধ ৯ মে পর্যন্ত, খোলা থাকবে হল
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
X
Fresh