• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

মেসির মধ্যে ফুটবলের প্রাকৃতিক শক্তি আছে

স্পোর্টস ডেস্ক

  ০১ ফেব্রুয়ারি ২০১৮, ২০:১২

বার্সেলোনার তুনের সবচেয়ে ধারালো তীর আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। বর্তমান সময়ে নিজের ফুটবল শৈলী দিয়ে বিশ্বকে মোহিত করে রেখেছেন এলএমটেন। লিওনেল মেসি মানেই পায়ের জাদুতে মোহিত হবে ফুটবল বিশ্ব। তটস্থ থাকবে প্রতিপক্ষের ডিফেন্স, গোলরক্ষক। ম্যাচে হবে গোলের ফুলঝুড়ি। গোল করবেন আবার সতীর্থদের দিয়ে গোল করাবেন। তার পা ফুটবল মাঠে শিল্পী হয়ে এঁকে যাবে নতুন শিল্প।

চলতি মৌসুমে বার্সেলোনার তুনের সবচেয়ে ধারালো তীরটি ধারাবাহিকভাবে দুর্দান্ত গতিতে ছুটছে। পাঁচবার ব্যালন ডি’অর ট্রফি ঘরে তুলেছেন। এবারও এই অ্যাওয়ার্ডের দৌঁড়ে শীর্ষে রয়েছেন। ইতোমধ্যে তারা লা লিগায় শীর্ষস্থান দখল করে আছে। কোপা দেল রে’র সেমিফাইনাল নিশ্চিত করেছে। চ্যাম্পিয়নস লিগেও রয়েছে ভালো অবস্থানে। তার অসাধারণ সব কীর্তির জন্য অনেকেই অনেক মন্তব্য করে থাকেন। তাহলে বাদ যাবেন কেনো তিনি? হোক না সেটা প্রতিপক্ষের খেলোয়াড় তারপরও তো সে ফুটবল বিশ্বের খোরাক।

এবার বার্সেলোনা ও আর্জেন্টিনার ভিন গ্রহের এ তারকাকে নিয়ে মন্তব্য করেছেন সাবেক রিয়াল কোচ ম্যানুয়েল পেল্লেগ্রিনি।

এল লারগুয়ের রেডিও’র একটি অনুষ্ঠানে পেল্লেগ্রিনি বলেন, মেসির মধ্যে ফুটবলের প্রাকৃতিক একটি শক্তি আছে, যেটির সঙ্গে অন্য কোনো খেলোয়াড় নিজেকে মানিয়ে নিতে পারে না। তবে রোনালদো কঠোর পরিশ্রম, সাধনা ও আকাঙ্ক্ষা থেকে তার এই বর্ণাঢ্য ক্যারিয়ার গড়েছে। সে অবশ্যই এই বিষয়ে প্রশংসা পাওয়ার যোগ্য।

তিনি বলেন, রোনালদোর মধ্যে হয়তো মেসির মত এই ধরনের কৌশলগত গুণাবলি নেই, কিন্তু মেসি বিগত বছরগুলোতে যা করেছে, রোনালদোর মাঝেও তা দেখা গেছে। আমি মনে করি সাম্প্রতিক সময়ে তারা যা করেছে তাতে দুজনেরই বেতন সমান হওয়া উচিত।

বর্তমানে বার্সেলোনা তারকা লিওনেল মেসি বছরে ৫০ মিলিয়ন ইউরো বেতন পান। আর রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো পান তার অর্ধেক অর্থাৎ ২৫ মিলিয়ন ইউরো।

গত মৌসুমে দুর্দান্ত খেললেও চলতি মৌসুমে বেতন বাড়ানোর ব্যাপারে অনাগ্রহ দেখিয়েছেন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। এতে ভীষণ মনক্ষুণ্নও হয়েছেন রোনালদো।

কেননা, তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা গত নভেম্বরে নতুন চুক্তি করে মেসির বেতন বাড়িয়ে ৫০ মিলিয়ন ইউরো করেছে।

পেল্লেগ্রিনি বর্তমানে চাইনিজ ক্লাব “হেবেই চাইনা ফরচুন” এর কোচের দায়িত্ব পালন করছেন।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার ডি মারিয়াকে দলে নিতে চায় মায়ামি 
রিয়াল মাদ্রিদে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বায়ার্ন কোচ টুখেল
ভিনিসিয়ুসের জোড়া গোলে বায়ার্নকে রুখে দিলো রিয়াল মাদ্রিদ
‘ইউরোপিয়ান ক্লাসিকো’তে বায়ার্নের মুখোমুখি রিয়াল মাদ্রিদ 
X
Fresh