• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হাথুরুকে নিয়ে চিন্তিত না বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জানুয়ারি ২০১৮, ২০:৫৬

চন্ডিকা হাথুরুসিংহে তিন বছর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব পালন করেন। এই সময়কে দেশের ক্রিকেট ইতিহাসের স্বর্ণযুগ বলা চলে। বর্তমানে নিজ দেশ শ্রীলঙ্কায় ফিরে গেছেন। যোগ দিয়েছেন লঙ্কানদের প্রধান কোচ হিসেবে। হাথুরু থাকার সময় টাইগারদের ফিল্ডিং কোচ হিসেবে যোগ দিলেও পরে তার সহকারী হিসেবে পদোন্নতি হয় রিচার্ড হ্যালসলের। প্রধান কোচ চলে গেলেও এখনও টাইগারদের সঙ্গেই আছেন জিম্বাবুয়ের সাবেক এই ক্রিকেটার। বর্তমান দলের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্বরত আছেন খালেদ মাহমুদ সুজন। যেহেতু প্রধান কোচ নিয়োগ করা হয়নি তাই সহকারী কোচের দায়িত্ব অনেক বেশি।

মঙ্গলবার মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি হন হ্যালসল। তবে তিনি সাফ জানিয়েছেন যে হাথুরুকে নিয়ে মোটেই চিন্তিত নন। তিনি বলেন, তিনি খুব ভালো একজন কোচ। কিন্তু গত ম্যাচে আপনি দেখেছেন যে তামিম ইকবাল রান করেছেন এবং সাকিব আল হাসান উইকেট নিয়েছেন। চন্ডিকা রান করতে পারবেন না কিংবা উইকেটও নিতে পারবেন না।

--------------------------------------------------------
আরও পড়ুন: মাঠে আগ্রাসী আচরণের জন্য কোহলির শাস্তি

--------------------------------------------------------

সোমবার তুলনামূলক ‘দুর্বল’ দল জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে আট উইকেটের বড় জয় পেয়েছে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে বাংলাদেশ দল। এবার পালা শ্রীলঙ্কার মুখোমুখি হবার।

সহকারী কোচ বলেন, শ্রীলঙ্কা যখন তাদের সেরাটা খেলে, তখন তারা বেশ শক্তিশালী দল। সাম্প্রতিক সময়ে তারা ভালো খেলছে না। এর মানে এই না যে তাদের দিনে তারা ভালো খেলতে পারবে না। ম্যাথুজ-লাকমালের মতো কয়েকজন দুর্দান্ত খেলোয়াড় আছে তাদের। একটি বাজে বছর গেছে কিন্তু তারা ভালো দল।

শ্রীলঙ্কার বিপক্ষে একাদশ কেমন হতে পারে এমন প্রশ্নের উত্তরে হ্যালসল বলেন, আমাদের দলে এখন বিকল্প অনেক। প্রতিটি জায়গায় একজনের বিকল্প আছে। মেহেদী হাসান মিরাজের মতো মেধাবী অফ-স্পিনারও টিম কম্বিনেশনের কারণে একাদশের বাইরে থাকেন।

এই বিষয়ে তিনি আরও বলেন, পেস বোলারদের ক্ষেত্রেও একই অবস্থা। সাইফ-রাজুরা অপেক্ষায় আছে সুযোগের জন্য। আর ব্যাটসম্যানদের জন্য একাদশে জায়গা পাওয়া আরও কঠিন। সৌম্য-ইমরুলদেরও লড়াই করতে হচ্ছে।

বাংলাদেশ দল সৌভাগ্যবান উল্লেখ করে হ্যালসল বলেন, আমাদের অনেক অভিজ্ঞ খেলোয়াড় আছে, যাদের নিয়ে ম্যানেজমেন্ট ভাবতে পারে। আমাদের এখন মিরাজ বা সানজামুলের যেকোনো একজনকে খেলানোর মতো বিলাসিতাও আছে। শুধু তাই নয় আমরা তৃতীয় একজন পেসারও খেলাতে পারি।

আরও পড়ুন:

ওয়াই/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
মেসিদের সিনেমা এখন বাংলাদেশে!
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
X
Fresh