• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

জাভির পর কাতারের ক্লাবে স্নেইডার

স্পোর্টস ডেস্ক

  ০৬ জানুয়ারি ২০১৮, ২১:৩৫

কাতারের পেশাদার লিগের ক্লাব আল গারাফায় যোগ দিয়েছেন রিয়াল মাদ্রিদ ও ইন্টার মিলানের সাবেক তারকা ওয়েসলি স্নেইডার। ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে ডাচ এই অভিজ্ঞ স্ট্রাইকারের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

৩৩ বছর বয়সী স্নেইডার রিয়ালের হয়ে লা লিগা শিরোপা ছাড়াও ইন্টারের হয়ে সিরি আ ও ২০১০ সালের চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছেন।

নেদারল্যান্ডস জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন ১৩৩টি ম্যাচ যা তাকে দেশের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড উপহার দিয়েছে। স্পেনের বিপক্ষে ২০১০ সালে বিশ্বকাপ ফাইনালে তিনি ডাচ দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।

কাতারি লিগে আল গারাফা ১১ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের মাঝামাঝিতে অবস্থান করছে। আগামী ১২ জানুয়ারি লিগে আল আহলির বিপক্ষে হয়তবা এই মিডফিল্ডারের অভিষেক হতে পারে।

সবচেয়ে বড় তারকা হিসেবে এই লিগে অংশ নিচ্ছেন বার্সেলোনার সাবেক সেন্ট্রাল মিডফিল্ডার জাভি হার্নান্দেজ। আল সাদের হয়ে খেলা জাভি হয়তবা মৌসুমের শেষেই অবসরের ঘোষণা দিতে পারেন।

স্নেইডার ২০০০ সালে ডাচদের হয়ে অনূর্ধ্ব-১৭, ২০০১ সালে অনূর্ধ্ব-১৯, ২০০৩ সালে অনূর্ধ্ব-২১ এবং একই বছর জাতীয় দলের হয়ে অভিষেক হয়। অ-১৭ জার্সি গায়ে ৬ ম্যাচে ২ গোল, অ-১৯ জার্সি গায়ে ৮ ম্যাচে ৩ গোল, অ-২১ জার্সি গায়ে ১ ম্যাচ খেললেও কোন গোল করতে পারেননি। জাতীয় দলের জার্সি গায়ে ১৩৩ ম্যাচে করেছেন ৩১ গোল।

এর আগে তিনি আয়াক্স, রিয়াল মাদ্রিদ, ইন্টার মিলান, গ্যালাতাসারে, নিসের হয়ে খেলেন। আয়াক্সের হয়ে ১২৬ ম্যাচে ৪৩ গোল, রিয়ালের হয়ে ৫২ ম্যাচে ১১ গোল, ইন্টার মিলানের হয়ে ৭৬ ম্যাচে ১৩ গোল, গ্যালাতাসারের হয়ে ১২৪ ম্যাচে ৩৫ গোল সর্বশেষ নিসের হয়ে পাঁচ ম্যাচ খেললেও কোন গোল করতে পারেননি।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিয়াল মাদ্রিদে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বায়ার্ন কোচ টুখেল
ভিনিসিয়ুসের জোড়া গোলে বায়ার্নকে রুখে দিলো রিয়াল মাদ্রিদ
‘ইউরোপিয়ান ক্লাসিকো’তে বায়ার্নের মুখোমুখি রিয়াল মাদ্রিদ 
রিয়াল মাদ্রিদের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh