• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন সেরেনা

স্পোর্টস ডেস্ক

  ০৫ জানুয়ারি ২০১৮, ১৪:২১

সন্তান জন্ম দেয়ার পর প্রায় চার মাস টেনিস কোর্টের বাইরে ছিলেন সেরেনা উইলিয়ামস। বছরের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। তবে পুরো ফিট না থাকায় শেষ পর্যন্ত বছরের প্রথম গ্র্যান্ডস্লাম থেকে সরে দাঁড়ালেন বর্তমান চ্যাম্পিয়ন।

অস্ট্রেলিয়া ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন সেরেনা। গত বছরের জানুয়ারিতে সেই শিরোপা বগলদাবা করেন তিনি। এর পরই নিজের অন্তঃসত্ত্বা হওয়ার সুসংবাদ দেন। পরে অনাগত সন্তানের সুস্বাস্থ্যের কথা ভেবে টেনিস থেকে নির্বাসনে যান।

গত সেপ্টেম্বরে কন্যাসন্তান অলিম্পিয়ার জন্ম দেন সেরেনা। এর পর টেনিসে ফেরার ইঙ্গিত দিয়ে ভক্তকুলকে আশস্ত করেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেন দিয়েই মেজর টুর্নামেন্টে ফিরতে চেয়েছিলেন মার্কিন কৃষ্ণকলি। তবে পুরোপুরি ফিট না হওয়ায় মেলবোর্ন থেকে নিজেকে সরিয়ে নিলেন ২৩ বারের গ্র্যান্ডস্লামজয়ী।

নিজের ফিটনেস যাচাইয়ে গত সপ্তাহে প্রথমবারের মতো কোর্টে নামেন সেরেনা। আবুধাবিতে মুদাবালা ওয়ার্ল্ড টেনিস চ্যাম্পিয়নশিপে কোর্টে খেলা পরখ করে দেখেন টেনিস রানি। তবে কঠিন লড়াইয়ের জন্য এখনো পুরো ফিট না হওয়ায় প্রতিযোগিতামূলক টুর্নামেন্টটি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম স্ন্যাপচ্যাটে এক বিবৃতি দিয়ে সেরেনা নিজের অস্ট্রেলিয়ান ওপেনে না খেলার বিষয়টি নিশ্চিত করেন। ৩৬ বছর বয়সী সেরেনা বলেন, আমি খেলার জন্য এখনো ফিট নই। আমার কোচ ও দল সবসময় বলে আসছে, পুরোপুরি প্রস্তুত হলেই তবে লড়াইয়ে যাও। যদিও আমি প্রত্যাবর্তনের একেবারে সন্নিকটে। তবে আমি সেই পর্যায়ে নেই, যা চাই। তাই হতাশার সঙ্গেই বলতে হচ্ছে, এবার অস্ট্রেলিয়ান ওপেনে আমার খেলা হচ্ছে না।

কয়েক দিন আগে অস্ট্রেলিয়ান ওপেন থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন অ্যান্ডি মারে ও কেই নিশিকোরিও। এর পর সেরেনার সরে দাঁড়ানোয় কিছুটা হলেও উত্তাপ হারাবে সেটি।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ আইটিএফ ওয়ার্ল্ড টেনিস মাস্টার্স ট্যুরের উদ্বোধন
মাঠে গড়াচ্ছে ওয়ার্ল্ড টেনিস মাস্টার্স ট্যুর টেনিস প্রতিযোগিতা ২০২৪ 
ফের সানিয়া-শোয়েবের বিচ্ছেদের গুঞ্জন
টেনিস খেলার জনপ্রিয়তা কমেনি : নৌপ্রতিমন্ত্রী
X
Fresh