• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৬ বলে ৬ ছক্কা হাঁকালেন জাদেজা

স্পোর্টস ডেস্ক

  ১৬ ডিসেম্বর ২০১৭, ২৩:৫৩

টি-টোয়েন্টিতে প্রায়ই ৬ বলে ৬ ছক্কা হাঁকাতে দেখা যায় ব্যাটসম্যানকে। সদ্যই ফেরা দেখা গেল। এবারের ব্যাটসম্যানটির নাম রবীন্দ্র জাদেজা। জেলা পর্যায়ে একটি টি-টোয়েন্টি ম্যাচে ১ ওভারে ৬ ছক্কার কীর্তি গড়েছেন তিনি।

রাজকোটে আন্তঃজেলা টুর্নামেন্টে প্রতিপক্ষ আমরেলির বিপক্ষে জামনগরের হয়ে ওপেনার হিসেবে ব্যাট করতে নামেন জাদেজা। নেমেই প্রতিপক্ষ বোলারের ওপর তাণ্ডব চালাতে থাকেন তিনি। ব্যাটকে তলোয়ার বানিয়ে রীতিমতো তাদের কচুকাটা করে ছাড়েন বাঁহাতি স্পিন অলরাউন্ডার। এর মাঝেই ৬ বলে ৬ ছক্কা হাঁকান ধীরে ধীরে জাত অলরাউন্ডারে পরিণত হওয়া এই ক্রিকেটার।

টুর্নামেন্টটির আয়োজন করে সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থা। শেষ পর্যন্ত ব্যক্তিগত ১৫৪ রান করে থামেন জাদেজা। এই টর্নেডো ইনিংস খেলার পথে তিনি মোকাবেলা করেন মাত্র ৬৯ বল। ১৫ চার ও ১০ ছক্কায় এই মহাকাব্যিক ইনিংস সাজান বাঁহাতি ব্যাটসম্যান।

জাদেজার জ্বলে ওঠার দিনে বড় জয় পেয়েছে জামনগর। তার বিধ্বংসী ব্যাটিংয়ের কল্যাণে আমরেলিকে ১২১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে দলটি।

এই বিস্ফোরক ইনিংস খেলে জাতীয় দলের নির্বাচকদের ফের নিজের যোগ্যতার জানান দিলেন জাদেজা। নিয়মিত টেস্ট খেলে গেলেও দীর্ঘদিন ভারত ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ব্রাত্য রয়েছেন তিনি। দেশের জার্সিতে সবশেষ সীমিত ওভারের ম্যাচে খেলেন গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

ডিএইচ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুত্রবধূর বিরুদ্ধে জাদেজার বাবার বিস্ফোরক মন্তব্য
কে হবেন বর্ষসেরা ক্রিকেটার : হেড, কামিন্স, কোহলি না জাদেজা
X
Fresh