• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রোহিতের লঙ্কাকাণ্ডে ভারতের বড় জয়

স্পোর্টস ডেস্ক

  ১৩ ডিসেম্বর ২০১৭, ২১:৪১

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়া লঙ্কানদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে লজ্জার হার পেতে হয় ভারতকে। অধিনায়ক হিসেবে সিরিজের প্রথম ম্যাচেই হার। এই শোককে শক্তিতে পরিণত করলেন রোহিত শর্মা। শ্রীলঙ্কার বিরুদ্ধে ফের ডাবল সেঞ্চুরি করেছেন তিনি। দ্বিতীয় ওয়ানডেতে ১৪১ রানের বিশাল জয়ে সিরিজে সমতা এনেছে টিম ইন্ডিয়া। তৃতীয় ম্যাচে যে দল জিতবে, সিরিজ পকেটে পুরবে তারাই।

আজ বুধবার মোহালিতে টস জিতে স্বাগতিকদের ব্যাট করতে পাঠায় লঙ্কান অধিনায়ক থিসারা পেরারা। নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ৩৯২ রান করে ভারত।

২০৮ রানের অনবদ্য ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েন রোহিত শর্মা। এই নিয়ে ওয়ানেডেতে তিনটি ডাবল সেঞ্চুরি করলেন তিনি। যে রেকর্ড বিশ্ব ক্রিকেটে আর কারোই নেই। রোহিতের পাশাপাশি এদিন শিখর ধাওয়ান ৬৮ রান ও নবাগত শ্রেয়স আইয়ার ৮৮ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে এত বিশাল রানের পাহাড়ের নিচে চাপা পড়ে লঙ্কান ব্যাটিং। একমাত্র প্রতিরোধ গড়ে তোলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। শেষ পর্যন্ত অপরাজিত ১১১ রান করেন তিনি।এছাড়া আসেলা গুণরত্নে (৩৪ রান), নিরোশান ডিকওয়েলা (২২ রান), লাহিরু থিরিমান্নেরা (২১ রান) চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না।

ভারতের হয়ে এদিন যুজবেন্দ্র চাহাল ৩টি, জসপ্রীত বুমরাহ ২টি ও ওয়াশিংটন সুন্দর, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার ১টি করে উইকেট নিয়েছেন।

আগামী রোববার বিশাখাপত্তনমে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে। সেটিই হবে অঘোষিত ফাইনাল।

ওয়াই/পি

ওয়ানডেতে ৩০০ রানের ইনিংস খেলতে চান শর্মা

আরেকটি ডাবল সেঞ্চুরি করে নিজের রেকর্ড ভাঙলেন রোহিত

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের ‘বাজবল’ নিয়ে খোঁচা দিলেন রোহিত শর্মা
X
Fresh