• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বরফের মাঠে ক্রিকেটে মাতবেন শেবাগ-শোয়েব!

স্পোর্টস ডেস্ক

  ২৩ নভেম্বর ২০১৭, ১৫:৩৩

উভয়েই জাতীয় দল থেকে অবসরে গেছেন অনেক আগেই। এবার দুজনকেই দেখা যাবে বরফের মাঠে ক্রিকেট খেলতে। হ্যাঁ কল্পনায় নয় সত্যিই তারা একসঙ্গে মাঠ মাতাবেন বরফের মাঠে।

সুইজারল্যান্ডের সেন্ট মরিতজে বরফের মাঠে শেবাগ-শোয়েবসহ অনেক কিংবদন্তির ব্যাট-বলের লড়াই ক্রিকেটপ্রেমীরা দেখবেন আগামী বছরের ৮ ও ৯ ফেব্রুয়ারিতে। রোমাঞ্চকর এই ক্রিকেট দ্বৈরথে আরও শিহরণ জাগাতে পারে বরফে ঢাকা এই ক্রিকেট মাঠের অদূরে মাথা উঁচিয়ে দাঁড়িয়ে থাকা সুইস আল্পস পর্বতমালার নৈসর্গিক দৃশ্য।

মাঠের লড়াইয়ে ঠাণ্ডায় কাঁপতে কাঁপতে এই ক্রিকেটে অংশ নেবেন শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনে, লাসিথ মালিঙ্গা, অস্ট্রেলিয়ার মাইকেল হাসি, দক্ষিণ আফ্রিকার গ্রায়েম স্মিথ, জ্যাক ক্যালিস, নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরি, নাথান ম্যাককালাম, ইংল্যান্ডের মন্টি পানেসার ও ভারতের মোহাম্মদ কাইফরাদের।

১৯৮৮ সাল থেকে সুইজারল্যান্ডে এই বরফ ক্রিকেট চলছে। সেখানে প্রতি বছরই এই সময়ে একদল অপেশাদার ক্রিকেটার বরফ জমা লেকের ওপর ক্রিকেট খেলেন। এবার তারকারা খেলবেন সেখানে। একাধিক টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে এই দু’দিনে।

সেন্ট মরিতজ আইস ক্রিকেট নাম দেওয়া হয়েছে এই ম্যাচ দুটির। বুধবার এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এই ম্যাচের ঘোষণা দেওয়া হয়। সেখানে জার্সিও উন্মোচন করা হয়। অনুষ্ঠানে শেবাগ বলেন, ‘কখনও ভাবিনি বরফের উপর ক্রিকেট খেলা সম্ভব। কিন্তু এবার তা সত্যি হতে চলেছে। এটা জীবনের দারুণ অভিজ্ঞতা। সিরিয়াস ক্রিকেট না হলেও বরফে খেলাটা কিন্তু চ্যালেঞ্জিং।’

মোহাম্মদ কাইফও এই ম্যাচ নিয়ে বেশ উচ্ছ্বসিত। বলেন, ‘প্রস্তাব পাওয়ার পর হ্যাঁ বলতে পাঁচ মিনিটও সময় নেইনি। ইউরোপে ক্রিকেট জনপ্রিয় নয়। চেষ্টা করব আমরা ওখানে কোনো প্রভাব ফেলতে পারি কি না। বরফে খেলাটার মজা অনুভব করব।’

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
X
Fresh