• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ভারত যাচ্ছে রোমানারা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ নভেম্বর ২০১৭, ০৮:১৮

দীর্ঘ নয় মাস বিরতির পর আবারও দেশের বাইরে খেলার সুযোগ মিলেছে নারী ক্রিকেট দলের। ভারত ‘এ’ দলের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে আজ ভারত যাচ্ছেন রুমানারা। আগামী ২ ডিসেম্বর থেকে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে এ সিরিজ। ১৭ সেপ্টেম্বর সিরিজ শেষে দেশে ফিরবে রুমানারা।

'এ' দলের মোড়কে থাকছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সিরিজের প্রস্তুতিতে সন্তুষ্ট ম্যানেজমেন্ট। নারী ক্রিকেটের উন্নতিতে বিপিএলের আদলে একটি টুর্নামেন্ট আয়োজনের তাগিদ কোচের।

নয় মাস ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে বাংলাদেশ নারী দল। সবশেষ ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার মাটিতে সিরিজ খেলেছিলো। এসময়ে আন্তর্জাতিক ম্যাচ না খেললেও ঘরোয়া ক্রিকেট আর ক্যাম্পে নিজেদের ঝালিয়ে নিয়েছে টাইগ্রেসরা।

এবার আবারও তাদের ব্যস্ততা শুরু হচ্ছে অ্যাওয়ে সিরিজের জন্য। যদিও দলটির নাম বাংলাদেশ নারী 'এ' দল। প্রস্তুতিতে সন্তুষ্ট ম্যানেজমেন্ট। তাদের দাবি এই দল এখন অনেক পরিণত। ভারতের বিপক্ষে তাই ভালো ফলাফলের প্রত্যাশা তাদের।

শীষ্যদের মধ্যে দুইজন বিগ ব্যাশে খেলার সুযোগ পেয়েছে, কোচ ডেভিড ক্যাপেল তাই উচ্ছ্বসিত। এই ধরনের টুর্নামেন্ট দেশেও আয়োজনের দাবি জানালেন কুবরা-সালমাদের গুরু।

বাংলাদেশ নারী দলের কোচ ডেভিড ক্যাপেল জানান, বিপিএলের মতো নারীদের নিয়েও একটি টুর্নামেন্ট আয়োজন করা যেতেই পারে। এতে যারা খেলবে তারা তো লাভবান হবেই সাথে সাথে দেশে নারী ক্রিকেটটাও জনপ্রিয় হবে। ছোট-ছোট বাচ্চারাও ক্রিকেটের প্রতি উৎসাহিত হবে। আশা করি এই বিষয় নিয়ে বোর্ড চিন্তাভাবনা করবে।

২ সেপ্টেম্বর বেলগাউমে হবে প্রথম ওয়ানডে ম্যাচ। এরপর একই মাঠে ৫ ও ৮ তারিখে হবে সিরিজের বাকি ২টি ম্যাচ। ওয়ানডে সিরিজ শেষে হুবলিতে যাবে দলটি। সেখানে খেলবে তিনটি টি-টুয়েন্টি ম্যাচ। ১২, ১৪ ও ১৬ সেপ্টেম্বর হবে এ সিরিজের ম্যাচগুলো। তবে সিরিজ শুরুর আগে ব্যাঙ্গালুরুতে ২৬ ও ২৮ নভেম্বর দুটি প্রস্তুতি ম্যাচ খেলারও সুযোগ পাবে রুমানারা।

বাংলাদেশ নারী দল
রুমানা আহেমদ (অধিনায়ক), জাহানারা আলম, ফারজানা হক পিংকি, লতা মন্ডল, সালমা খাতুন (সহ-অধিনায়ক), খাদিজা তুল কুবরা, ফাহিমা খাতুন, নার্গিস সুলতানা, শারমিন সুলতানা, পান্না ঘোষ, শায়লা শারমিন, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন হ্যাপি, সুরাইয়া আজমিম, শামিমা সুলতানা, লিলি রানি বিশ্বাস, সানজিদা ইসলাম (টি-টুয়েন্টি ম্যাচে যোগ দিবেন)।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
X
Fresh