• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

পন্টিংকে ছাড়িয়ে কোহলি, সামনে শুধু টেন্ডুলকার

স্পোর্টস ডেস্ক

  ২৩ অক্টোবর ২০১৭, ১৮:০৮

ভারতীয় ক্রিকেটে ধূমকেতুর মতো আবির্ভাব ঘটেছিল বিরাট কোহলির। তাকে প্রথম দর্শনে দেখেই অনেকে বলেছিলেন, ক্রিকেটে সেঞ্চুরির যত রেকর্ড আছে সব ভেঙে ফেলবেন তিনি। প্রতিনিয়ত এর প্রমাণ দিয়ে যাচ্ছেন ভারতীয় অধিনায়ক। এবার ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরিয়ান অস্ট্রেলিয়া কিংবদন্তি রিকি পন্টিংকে ছাড়িয়ে গেলেন মাস্টার ব্লাস্টার। এখন তার সামনে থাকলেন শুধু স্বদেশি ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকার।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে রোববার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে অনবদ্য সেঞ্চুরি তুলে নেন বিরাট কোহলি। এটি তার ওয়ানডে ক্যারিয়ারে ৩১তম সেঞ্চুরি। যা দিয়ে তিনি পেছনে ফেলেছেন পন্টিংকে। ৩০টি সেঞ্চুরি নিয়ে এতদিন সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় যৌথভাবে দ্বিতীয় স্থানে ছিলেন অজি সাবেক অধিনায়ক ও বর্তমান ভারতীয় অধিনায়ক।

নিউজিল্যান্ডের বিপক্ষে ১২১ (৯x৪, ২x৬) রান করে সাজঘরে ফেরেন কোহলি। এই সেঞ্চুরি দিয়ে দুটি মাইলফলক স্পর্শ করেছেন তিনি। ক্যারিয়ারে ২০০তম ওয়ানডেতে সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন। পাশাপাশি পন্টিংকে ছাড়িয়ে গেছেন।

ওয়ানডেতে ৪৯ সেঞ্চুরি নিয়ে সবার ওপরে আছেন টেন্ডুলকার। এছাড়া টেস্টে লিটল মাস্টারের ঝুলিতে রয়েছে ৫১টি সেঞ্চুরি। ওয়ানডেতে ৩১ সেঞ্চুরি করে ভারতীয় ব্যাটিং ইশ্বরের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন কোহলি। তবে পাঁচদিনের ক্রিকেটে বহু পেছনে আছেন তিনি। ক্রিকেটের লংগার ভার্সনে এই প্রজন্মের ‘ব্র্যাডম্যানের’ সেঞ্চুরি সংখ্যা ১৭টি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হায়দ্রাবাদকে বিধ্বস্ত করে ছয় ম্যাচ পর জয়ে ফিরলো বেঙ্গালুরু
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কোহলি!
অনিশ্চয়তায় কোহলিদের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ!
X
Fresh