• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অ্যাসেজে ইংলিশ দলে থাকছেন স্টোকস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৫৭

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক অ্যাসেজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এ স্কোয়াডে রাখা হয়েছে বেন স্টোকসকে।

বুধবার নির্বাচক জেমস উইটেকার বলেন, ব্যাটসম্যান জেমস ভিন্স ও গ্যারি ব্যালেন্স ফিরেছেন এ স্কোয়াডে। আর নতুন মুখ হিসেবে থাকছেন অলরাউন্ডার ক্রেইগ ওভারটন, উইকেট কিপার বেন ফোয়াক্স ও লেগ স্পিনার ম্যাসন ক্রেন।

তিনি জানান, মারামারির ঘটনায় আহত বেন স্টোকসকে এ স্কোয়াডে সহ-অধিনায়ক হিসেবে রাখা হয়েছে।

গেলো সোমবার ব্রিস্টলে একটি নৈশ ক্লাবে মারামারির অভিযোগে স্টোকসকে গ্রেপ্তার করে পুলিশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে জয়ের পর ওই নাইট ক্লাবে যান স্টোকস ও ওপেনার অ্যালেক্স হেলস। সেখানে এক ব্যক্তির সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়ার সন্দেহে তাকে গ্রেপ্তার করা হয়।

সেই রাতে হোটেলে মারাত্মকভাবে আহত হয়ে এক ব্যক্তি হাসপাতালে ভর্তি হন। এখনো তিনি চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় স্টোকস নিজেও ডার হাতে চোট পান। যদিও কোনো জরিমানা ছাড়াই স্টোকসকে ছেড়ে দেওয়া হলেও বিষয়টি তদন্ত করছে পুলিশ।

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে চলমান পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে পুলিশের তদন্ত ও আহত থাকায় বাদ পড়েন বিশ্বের অন্যতম সেরা এ অলরাউন্ডার।

টেস্ট অধিনায়ক জো রুটের নেতৃত্বে আসছে ২৩ নভেম্বর অস্ট্রেলিয়ার গাব্বায় সিরিজের প্রথম টেস্ট খেলবে ইংলিশরা। দুই ডিসেম্বর অ্যাডিলেড ওভালে দিনরাতের ম্যাচ দিয়ে শুরু হবে দ্বিতীয় টেস্ট। ১৪ ডিসেম্বর সিরিজের তৃতীয় ম্যাচ শুরু হবে পার্থের ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান ক্রিকেট গ্রাউন্ডে।

অন্যদিকে চতুর্থ ও বক্সিংডে ম্যাচটি শুরু হবে মেলর্বোন ক্রিকেট গ্রাউন্ডে ২৬ ডিসেম্বরে। সিরিজের পঞ্চম ও শেষ টেস্টটি শুরু হবে নতুন বছর অর্থাৎ ২০১৮ সালের ৪ জানুয়ারি।

ইংল্যান্ড দল :

জো রুট (অধিনায়ক), মঈন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), জ্যাক বল, গ্যারি ব্যালেন্স, স্টুয়ার্ট ব্রড, অ্যালিস্টার কুক, ম্যাসন ক্রেন, বেন ফোয়াক্স, ডেভিড মালান, ক্রেইগ ওভারটন, বেন স্টোকস, মার্ক স্টোনম্যান, জেমস ভিন্স, ক্রিস ওকস।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আম্পায়ার্স কলের বিলুপ্তি চান স্টোকস
এখনও সিরিজ জয়ের আশা স্টোকসের
X
Fresh