• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

উড়ন্ত ব্রাজিলকে থামালো কলম্বিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ সেপ্টেম্বর ২০১৭, ০৮:৫৭

টানা ৯ ম্যাচে প্রতিপক্ষকে কোণঠাসা করে রাখার পর অবশেষে থামলো উড়ন্ত ব্রাজিলের জয়রথ। বুধবার বাংলাদেশ সময় ভোরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে কলম্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তিতের দল।

শুরুতে পিছিয়ে পড়েও রাদামেল ফ্যালকাওয়ের গোলে ১-১’এ ড্র করেছে কলম্বিয়া। এ ড্রয়ে ১৬ ম্যাচে মোট ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষ স্থানে তিতের দল। ব্রাজিলের থেকে ১১ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে তিনে কলম্বিয়া। ওদিকে টানা ৬ ম্যাচ পর জয়ের দেখা পেয়ে দুইয়ে উঠে এসেছে উরুগুয়ে।

কলম্বিয়ার মাঠে শুরুতে ছন্দে ছিল না ব্রাজিল। উইলিয়ানের চমৎকার গোলে এগিয়ে যাওয়ার আগ পর্যন্ত তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি তারা। প্রথমার্ধের ৪৫ মিনিটের আগ পর্যন্ত দেখা মেলেনি চিরচেনা সেলেসাও ফুটবলের। অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে উইলিয়ানের গোলটি ছাড়া আর তেমন সুযোগ বের করতে পারেনি ব্রাজিল। এসময় মাঝমাঠ থেকে নেইমারের উঁচু করে বাড়ানো বল জোরালো শটে স্বাগতিক গোলরক্ষক ডেভিড অসপিনার মাথার ওপর দিয়ে জালে জড়িয়ে দেন চেলসি ফরোয়ার্ড।

মধ্যবিরতি থেকে ফিরেই স্বাগতিকদের সমতায় ফেরান ফ্যালকাও। সান্তিয়াগো আরিয়াসের ক্রস থেকে ৫৬ মিনিটে মাথা ছুঁয়ে ব্রাজিলের জালে বল জড়ান এ মোনাকো ফরোয়ার্ড। তবে ম্যাচের ৫৮ মিনিটে আরেকটি গোল অল্পের জন্য হাতছাড়া হয় কলম্বিয়ার। ডি-বক্সের বামপ্রান্ত দিয়ে হামেস রদ্রিগেজের একটি শট বারে লেগে ফিরে আসে।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের বাকি আর দুই রাউন্ড। প্রথম ৪টি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপ। পঞ্চম স্থানের দলকে বিশ্বকাপের টিকিট পেতে প্লে-অফ খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলের সঙ্গে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
গরুর মাংস আমদানি নিয়ে বিরোধ, যা বলছে খামারিরা
ব্রাজিলে বাণিজ্য মানে দক্ষিণ আমেরিকার বাজারে ঢোকার সুযোগ
ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
X
Fresh