• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘হামলার’ ঘটনা নিয়ে যা বললেন তামিম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ জুলাই ২০১৭, ১৩:২১

ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে খেলতে ক’দিন আগে ইংল্যান্ডে পাড়ি জমান তামিম ইকবাল। ঘরোয়া এ টুর্নামেন্টে কাউন্টি ক্লাব এসেক্স ঈগলসের হয়ে আট ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ ড্যাশিং ওপেনারের। তবে দলটির হয়ে মাত্র একটি ম্যাচ খেলেই দেশে ফিরছেন তিনি। হঠাৎই এসেক্স ছেড়ে দেশে ফেরার কারণ হিসেবে বলা হচ্ছিল, সেখানে তামিম ও তার পরিবারের ওপর ঘৃণ্য ‘হামলা’। কিন্তু বিষয়টিকে একেবারে উড়িয়ে দিলেন বাংলাদেশ রান মেশিন।

বিষয়টি পরিষ্কার করতে তামিম বেছে নিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। বুধবার বেলা ১১টায় নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এ নিয়ে স্ট্যাটাস দিয়েছেন তিনি। তাতে লিখেছেন, আমি আমার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের জানাতে চাই, ব্যক্তিগত কারণেই দেশে ফিরছি। তবে কিছু গণমাধ্যম দাবি করেছে, আমাদের ওপর ‘হামলা’ চালানোর চেষ্টা করা হয়েছে। এটা মোটেও সত্য নয়। ক্রিকেট খেলার জন্য ইংল্যান্ড আমার অন্যতম প্রিয় স্থান। মাত্র একটি ম্যাচ খেলে দেশে ফিরলেও এসেক্স আমাকে পুরোপুরি সমর্থন যুগিয়েছে। আমার এত খোঁজখবর রাখার জন্য ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ। সর্বোপরি ভবিষ্যতে ইংল্যান্ডে খেলার জন্য আমি চেয়ে আছি।

তামিমের ফেরার কারণ নিয়ে বাংলাদেশের একাধিক শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম ঢালাও প্রতিবেদন ছাপায়। এতে উল্লেখ করা হয়, সোমবার সপরিবারে রাতের খাবার খেয়ে রেস্টুরেন্ট থেকে বাসায় ফিরছিলেন তিনি। ঠিক তখনই কয়েকজন তাদের ধাওয়া করে। দৌড়ে নিরাপদ আশ্রয়ে গিয়ে বাঁচেন তারা। এ ঘটনার পর গেলো রাতেই লন্ডন থেকে স্ত্রী-পুত্র নিয়ে দেশের বিমান ধরেছেন ড্যাশিং ওপেনার। অজ্ঞাত ব্যক্তিদের হাতে নাকি অ্যাসিডও ছিল।

বরাত হিসেবে বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) একাধিক সূত্র ব্যবহার করে সংবাদমাধ্যমগুলো।

সূত্রের ধারণা, তামিমের স্ত্রী মাথায় হিজাব পরেন। হয়তো সে কারণেই তাদের টার্গেট করা হতে পারে। তবে ঘটনাটা লন্ডনের ঠিক কোথায় ঘটেছে তা জানা যায়নি।

এ খবর বেশ গুরুত্ব দিয়ে ছাপিয়েছে ব্রিটিশ কয়েকটি গণমাধ্যমও। ডেইলি মেইল ও বিবিসির খবরেও অ্যাসিড ‘হামলার’ কথা বলা হয়েছে।

অবশ্য এর কারণ জানিয়ে মঙ্গলবার বিকেলেই নিজেদের ওয়েবসাইটে বিবৃতি দেয় এসেক্স। তাতে বলা হয়, ব্যক্তিগত কারণে জরুরি ভিত্তিতে ক্লাব ছাড়ছেন তামিম। আমরা তার মঙ্গল কামনা করছি। এ ওপেনারের ব্যক্তিগত বিষয়কে শ্রদ্ধা দেখানোরও অনুরোধ করছি।

গেলো ৭ জুলাই স্ত্রী আয়েশা সিদ্দিকা ও পুত্র আরহামকে নিয়ে ইংল্যান্ডে যান তামিম ইকবাল। সপরিবারে থাকতে লন্ডনে এক মাসের জন্য একটি বাসাও ভাড়া নেন তিনি। তাদের দেশে ফেরার কথা ছিল আগস্টের শুরুতে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
তামিমদের বিধ্বস্ত করে সুপার লিগে উড়ন্ত শুরু আবাহনীর
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh