• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সরগরম ইউরোপিয়ান ফুটবলের দলবদলের বাজার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুন ২০১৭, ১৬:১৩

সেপ্টেম্বর থেকে জুন পর্যন্ত চলে ইউরোপিয়ান ফুটবল মৌসুম। সে হিসাবে এ মাস শেষেই ইউরোপের ফুটবলে নতুন মৌসুমের আবহ শুরু হবে। ফের নতুন করে শুরু করবে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, জুভেন্টাস, বায়ার্ন মিউনিখের মতো দলগুলো। কেউ পুরান বসতি ছাড়বেন, আবার কেউ নতুন করে বসতি গেঁড়ে বসবেন। দলবদলের এ খেলায় জমে উঠেছে ইউরোপের ফুটবল বাজার। অনেকেই মনের মতো ফুটবলার পেতে হাঁকছেন আকাশচুম্বী দর। তবে প্রিয় তারকাকে রেখে দিতেও অনেকে পিছপা হচ্ছেন না।

হামেশ রদ্রিগেজ : তাকে নিয়ে ফের জমে উঠেছে আলোচনা। কলম্বিয়ান এ তারকাকে পেতে মরিয়া হয়ে চেষ্টা করছে দু’ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। তবে তাদের চেষ্টা হয়তো বৃথা যেতে পারে। কারণ, এরই মধ্যে রদ্রিগেজ সাফ জানিয়ে দিয়েছেন, রিয়ালেই সুখে আছেন তিনি।

লুকাস লিমা : বাজারে এ ব্রাজিলিয়ানকে নিয়ে চলছে তুমুল হৈচৈ। তার সঙ্গে চুক্তি করতে চায় বার্সেলোনা। দলে মিডফিল্ডারের অভাব থাকায় তাকে ভেড়াতে জোর প্রচেষ্টা চালাচ্ছে কাতালানরা।

ডি মারিয়া : স্প্যানিশ জায়ান্টে যোগ দিতে ভীষণ আগ্রহী আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া। মেসির টানেই বার্সায় ভিড় জমাতে চান তিনি। তার সঙ্গেও নাকি অভিসারে কথা বলেছে বার্সা এজেন্টরা।

লিওনার্দো বানুচ্চি : শেষ হতে যাওয়া মৌসুমে জুভেন্টাসের রক্ষণভাগ একরকম একাই সামলেছেন তিনি। তার অনন্য পারফরম্যান্সের সুবাদেই ডাবল জেতে ইতালিয়ান ক্লাবটি। স্বাভাবিকভাবেই ইউরোপিয়ান ক্লাবগুলোর নজর কেড়েছেন তিনি। আসছে মৌসুমে এ সেন্টার ব্যাককে দলে ভেড়াতে উঠেপড়ে লেগেছে রিয়াল মাদ্রিদ।

জ্লাতান ইব্রাহিমোভিচ : গেলো মৌসুমে পিএসজি ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমান এ সুইডিশ সুপারস্টার। এবার বোধ হয় তাও ছাড়তে যাচ্ছেন তিনি। আসছে মৌসুমে তাকে দলে ভেড়াতে আগ্রহ দেখিয়েছে রিয়াল। তবে ইব্রাকে কোনোমতেই ছাড়তে চাচ্ছে না ম্যানইউ। ফলে তাকে টানা নিয়ে দু’দলের লড়াইটা শুরু হয়েছে বেশ।

আলেক্সিস সানচেজ : আর্সেনাল থেকে তাকে বগলদাবা করার চেষ্টা করছে রিয়াল মাদ্রিদ। গুঞ্জন, ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল ছাড়লে তার বিকল্প হিসেবে চিলি সুপারস্টারকে নেবে রিয়াল। নতুন মৌসুমে তাকে পেতে দৌড়ঝাঁপ দিচ্ছে আরো কয়েকটি ক্লাব।

দানি আলভেজ : শোনা যাচ্ছে, জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার সিটিতে পাড়ি জমাচ্ছেন দানি আলভেজ। এরই মধ্যে তার সঙ্গে প্রাথমিক আলোচনা সেরে ফেলেছে ইংলিশ ক্লাবটি। তবে এ নিয়ে এখনো মুখ খোলেননি ম্যানসিটি।

রবার্ট লেভানডফস্কি : শেষ হওয়া মৌসুমে বায়ার্ন মিউনিখকে বুন্দেসলিগা জেতাতে অগ্রণী ভূমিকা রাখেন এ পোলিশ সুপারস্টার। তাই তাকে ফের ধরে রাখতে চাচ্ছে বাভারিয়ানরা। তবে তার ওপর নজর পড়েছে চেলসির। ইংলিশ লিগে আধিপত্য ধরে রাখতে লেভানডফস্কিকে পেতে চায় ব্লুজরা।

জো হার্ট : ম্যানচেস্টার সিটির গোলবার আগলে রাখেন তিনি। তাকে পেতে আদা জল খেয়ে নেমেছে টানতে বেশ ক’টি ক্লাব। দেয়া হচ্ছে মোটা অঙ্কের প্রলোভন। তবে তাতে টনক নড়ছে না হার্টের। কয়েকদিন আগেই জানিয়েছেন, ম্যানসিটিতেই বেশ সুখে আছেন তিনি।

রিয়াদ মাহরেজ : লেস্টার সিটির রূপকথার নায়কদের একজন। গেলো মৌসুমে লেস্টারকে শিরোপা উপহার দেয়ার অন্যতম অংশীদার তিনি। জেমি ভার্ডির কাঁধে কাঁধ মিলিয়ে তলানি থেকে দলকে এনে দেন শিরোপা। তাই দলের শক্তিমত্তা বাড়াতে তার দিকে নজর দিয়েছে চেলসি।

ক্রিশ্চিয়ানো রোনালদো : রিয়াল মাদ্রিদ ছাড়ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো! এমন গুঞ্জনে উত্তাল গোটা ইউরোপ ফুটবল। তাকে পেতে চায় বেশ ক’টি ক্লাব। তবে এ নিয়ে সরাসরি মুখ খোলেননি সিআরসেভেন।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাওহীদ হৃদয়ের দলবদল
সাকিবের দলবদল
X
Fresh