• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

ফখরুলসহ নাশকতার মামলায় বিএনপির ৭ নেতার আগাম জামিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ অক্টোবর ২০১৮, ১২:৪৪

সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য ও রাজধানীর হাতিরঝিল থানায় পুলিশের দায়ের করা নাশকতার মামলায় বিএনপির ৭জন জ্যেষ্ঠ নেতা হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন। আজ বুধবার সকালে বিচারপতি মোহাম্মদ আবদুল হাফিজ ও কাশেফা হোসেনের আদালত তাদের জামিন আদেশ দেন।

জামিনপ্রাপ্ত নেতারা হলেন- দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ আমান ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

বিএনপি সূত্রে জানা গেছে, সকাল ১০টায় বিচারপতি মোহাম্মদ আবদুল হাফিজ ও কাশেফা হোসেনের আদালতে জামিন আবেদন করলে বেলা সোয়া ১১টার দিকে জামিনের শুনানি শুরু হয়। আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। অপরপক্ষে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। শুনানি শেষে দ্বৈত বেঞ্চ বিএনপি নেতাদের আগাম জামিন মঞ্জুর করেন।

বিএনপি নেতাদের আইনজীবীরা জানান, যে পর্যন্ত পুলিশ মামলার অভিযোগপত্র না দিচ্ছে, ততদিন বিএনপির এই সাত নেতা আগাম জামিনে থাকবেন।

এ মামলায় এরই মধ্যে গতকাল বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ আগাম জামিন নিয়েছেন।

প্রসঙ্গত, গত ১ অক্টোবর হাতিরঝিল থানায় সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য এবং পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫৫ জনের নাম উল্লেখ করে মামলা করে পুলিশ।

আরও পরুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রায় নিয়ে যা বললেন যাবজ্জীবন দণ্ড পাওয়া আজিজ মোহাম্মদ ভাই
নায়ক সোহেল চৌধুরী হত্যা: আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের যাবজ্জীবন
সোহেল চৌধুরী হত্যা মামলার রায়কে ঘিরে আদালতে কড়া নিরাপত্তা
চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার রায় আজ
X
Fresh