• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ভোটের হাওয়া-কুমিল্লা-৫ ও ৬ আসন

মনোনয়নের জন্য লড়ছেন বড় দু’দলের প্রার্থীরাই (ভিডিও)

গোলাম কিবরিয়া, আরটিভি

  ০২ অক্টোবর ২০১৮, ২১:১২

একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে কুমিল্লা ৫ এবং ৬ নম্বর সংসদীয় আসনে সরব বিভিন্ন দলের প্রার্থীরা। এবার কুমিল্লা ৫ নম্বর আসনে রয়েছেন আওয়ামী লীগ, বিএনপি এবং জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের কেন্দ্রীয় নেতাসহ একাধিক মনোনয়ন প্রত্যাশী। অন্যদিকে, জেলার ৬ নম্বর আসনে আছে আওয়ামী লীগ এবং বিএনপির একক মনোনয়ন প্রত্যাশী।

জানা গেছে, বুড়িচং এবং ব্রাহ্মণপাড়া এ দুই উপজেলা নিয়ে গঠিত কুমিল্লার ৫ নম্বর সংসদীয় আসন। ৩ লাখ ৬৯ হাজার ৪৫২ ভোটারের এ আসনটিতে এরই মধ্যে নির্বাচনী প্রচার-প্রচারণায় মাঠে নেমেছেন বিভিন্ন দলের প্রার্থীরা।

এ আসন থেকে এবার বড় দুই দলসহ বিভিন্ন দলের হেভিওয়েট প্রার্থীরা মনোনয়ন চাইছেন। নৌকার টিকিট পেতে মাঠে আছেন বর্তমান এমপি আবদুল মতিন খসরু, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, আওয়ামী লীগ নেতা আবদুস সালাম বেগমসহ বেশ কয়েকজন।

দক্ষিণ জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন বলেন, দলে কোনও কোন্দল নেই। সবাই একসঙ্গে নৌকার জন্যেই লড়বো। নেত্রী যাকে বলবেন তার জন্যেই কাজ করবো।

অন্যদিকে, এ আসন থেকে এবার মনোনয়ন চাইবেন বিএনপি ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ এবং কেন্দ্রীয় কৃষক দলের নেতা আলাউদ্দিন। এ বিষয়ে শওকত মাহমুদ বলেন, দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করবো।

কৃষকদল নেতা এএসএম আলাউদ্দিন বলেন, দলের জন্য জনগণের জন্য কাজ করেছি। দলের কাছে মনোনয়ন চাইবো। দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করবো।

এদিকে, সিটি করপোরেশন এবং সদর উপজেলার ৬ ইউনিয়ন নিয়ে গঠিত কুমিল্লার ৬ নম্বর সংসদীয় আসনেও লেগেছে নির্বাচনী আমেজ। এ আসনে ক্ষমতাসীন দলের পক্ষে মাঠে আছেন বর্তমান সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, এলাকায় কোনও কোন্দল নেই। আশা করছি এবারও দল আমাকে মনোনয়ন দেবে।

অন্যদিকে, বিএনপির মনোনয়ন পেতে একক প্রার্থী হিসেবে মাঠে আছেন দলের সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াসিন।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বললেন, আমরা ইয়াসিন ভাইয়ের পক্ষেই কাজ করছি। তিনিই একক প্রার্থী।

ভোটের রাজনীতিতে সব সময়ই আওয়ামী লীগ-বিএনপির মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা দেখে এসেছে কুমিল্লা ৫ ও ৬ আসনের ভোটাররা। তবে এবার কে হবে দুই দলের মূল প্রতিদ্বন্দ্বী তা দেখতে অপেক্ষা করতে নির্বাচন পর্যন্ত।


আরও পড়ুন :

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাউট-বাটপার যেন সংগঠনে ঢুকতে না পারে: কাদের
ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে
পাঁচবিবিতে বিএনপির ২ নেতাকে দল থেকে অব্যাহতি
বাড়ির গেটে‌ ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’ লেখা প্লাকার্ড
X
Fresh