• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

নড়াইলে মানহানি মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর

নড়াইল প্রতিনিধি
|  ০৫ আগস্ট ২০১৮, ১৭:১৩ | আপডেট : ০৫ আগস্ট ২০১৮, ১৭:৫৪

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে করা একটি মানহানি মামলায় তার জামিন আবেদন নামঞ্জুর করেছেন জেলা ও দায়রা জজ শেখ আব্দুল আহাদ।

রোববার(৫ আগস্ট ২০১৮) দুপুরে জামিনের আবেদনটি নামঞ্জুর করেন তিনি। স্বাধীনতা যুদ্ধে শহিদদের সংখ্যা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিতর্কিত বক্তব্য দেয়ায় তার বিরুদ্ধে মামলাটি করা হয়।

গত ২ আগস্ট এই মামলায় খালেদা জিয়ার জামিনের আবেদন শুনানি শেষে ৫ আগস্ট আদেশের জন্য দিন ধার্য করেন আদালত।

এর আগে গত ১৯ জুলাই নড়াইলের দায়রা জজ আদালতে বিএনপি চেয়ারপারসনের পক্ষে অ্যাডভোকেট ইকবাল হোসেন শিকদার জামিনের আবেদন করলে ২৯ জুলাই শুনানির জন্য দিন ধার্য হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : চট্টগ্রাম বিমানবন্দরে ৬ কোটি টাকার স্বর্ণ উদ্ধার
-------------------------------------------------------

এদিন জামিন রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট মো. এমদাদুল ইসলাম সময়ের আবেদন করলে বিচারক ২ আগস্ট শুনানির জন্য দিন ধার্য করেন।

উভয় পক্ষের আইনজীবীর উপস্থিতিতে ২ আগস্ট শুনানি শেষে ৫ আগস্ট জামিন বিষয়ে আদেশের জন্য দিন ধার্য করেন আদালত।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে খালেদা জিয়া স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহিদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে বলে মন্তব্য করেন।

এছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাকে(বঙ্গবন্ধু) ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন, স্বাধীন বাংলাদেশ চাননি।

আরও জানা যায়, তার এই বক্তব্য বিভিন্ন সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার হয়। মামলার বাদী নড়াইলের কালিয়ার চাপাইল গ্রামের রায়হান ফারুকী ২০১৫ সালের ২৪ ডিসেম্বর দুপুরে খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইল সদর আমলি আদালতে মামলা করেন।

আদালত ২০১৬ সালের ২৩ আগস্ট খালেদা জিয়াকে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। নির্ধারিত সময়ে খালেদা জিয়া আদালতে হাজিরা না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

আরও পড়ুন :

কে/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়