• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচন কমিশন তো এখন সরকারের দাস: মান্না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জুলাই ২০১৮, ১৯:০১

নির্বাচন কমিশন তো এখন সরকারের দাস বলে মন্তব্য করলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে রাজনৈতিক দলের নিবন্ধন পদ্ধতি বাতিলের দাবি পরিষদের ব্যানারে আয়োজিত এক মতবিনিময় সভায় এই মন্তব্য করেন তিনি।

মাহমুদুর রহমান মান্না বলেন, খুলনায় মৃত ব্যক্তি ভোট দিয়েছে! গাজীপুরের নির্বাচনের বিষয়ে যখন জিজ্ঞাসা করা হয়েছে, তখন কমিশন বলেছে যে সুষ্ঠু নির্বাচনের কোনও সংজ্ঞা নেই। তাহলে এই কমিশন কি আপনাদের (রাজনৈতিক দল) নিবন্ধন করতে দেবে?

তিনি বলেন, বর্তমান প্রধান নির্বাচন কমিশনার জীবনে কোনও জায়গায় কোনও নির্বাচন করেছেন? কোনও রাজনৈতিক দল করেছেন? রাজনৈতিক দল করতে কী করতে হয় তা জানেন? কোনও অভিজ্ঞতা আছে?

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, যে নিজেই জানে না কীভাবে খেলতে হয়, সে যদি মেসি-নেইমারের দোষ দেখে, তবে সে পাগল। আমাদের নির্বাচন কমিশনে যারা আছেন, তারা কোন নির্বাচন সুষ্ঠু, তাই জানেন না। দল কোনটা সুষ্ঠু সেটা বোঝেন কী করে?

গণসংহতির প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, নির্বাচন কমিশন নতুন রাজনৈতিক দলের সুস্থ বিকাশে বাধা সৃষ্টি করছে। এই নিবন্ধন আইন গণতান্ত্রিক নয়, এটি রাজনৈতিক দলের মৌলিক অধিকার খর্ব করার শামিল।

তিনি আরও বলেন, এটি বৈষম্যমূলক গণবিরোধী একটি আইন। এই আইনের সংস্কার অবশ্যই আনতে হবে। এজন্য অবশ্যই সম্মিলিতভাবে লড়াই করতে আমাদের প্রস্তুতি নিতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন- বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি সাইফুল হক, ডাকসুর সাবেক ভিপি এবং জাসদ নেতা মুশতাক হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল, সাবেক সাংসদ তাসনীম রানা, বাংলাদেশ কংগ্রেসের সভাপতি কাজী রেজাউল হোসেন।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাল ভোট পড়লে ভোটকেন্দ্র বন্ধ: ইসি হাবিব
নির্বাচন কমিশনের প্রতি ভোটারদের আস্থা রাখার আহ্বান ইসি রাশেদার
ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে দেশ : রিজভী
সরকারি স্কুল খুলছে রোববার, যেভাবে চলবে ক্লাস
X
Fresh