• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আইফোনে আসছে ৭০টি নতুন ইমোজি

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৮ অক্টোবর ২০১৮, ১৮:০৭

আইফোনে ৭০টি নতুন ইমোজি যোগ করতে যাচ্ছে অ্যাপল। পরবর্তী আপডেটে গ্রাহকদের জন্য এগুলো উন্মুক্ত করা হবে। নতুন এসব ইমোজির মধ্যে চুলওয়ালা ইমোজিও রয়েছে।

দ্য সানের প্রতিবেদনে বলা হয়েছে, এই প্রথম চুলওয়ালা ইমেজ পেতে যাচ্ছেন আইফোন ব্যবহারকারীরা। কয়েকদিন পরই আইওএসের ১২ দশমিক ১ আপডেট বাজারে আসবে। আর তখনই ৭০টি নতুন ইমোজি ব্যবহারের সুযোগ পাবেন তারা।

জানা গেছে, আইফোনের পাশাপাশি আইপ্যাড, অ্যাপল ওয়াচ ও ম্যাকেও নতুন ইমোজিগুলো পাওয়া যাবে। ফলে বিশাল সংখ্যক গ্রাহক এগুলো ব্যবহারের সুযোগ পাবেন।

চলতি বছরের শুরুতে ইমোজি অনুমোদনকারী সংগঠন ইউনিকোড কনসোর্টিয়াম অ্যাপলের নতুন ইমোজি তৈরির অনুমোদন দেয়। এরপরই প্রতিষ্ঠানটি নতুন ইমোজি নিয়ে আসার ঘোষণা দেয় এবং কাজ শুরু করে।

অ্যাপলের নতুন ৭০টি ইমোজির মধ্যে মানুষের চুলওয়ালা মাথার পাশপাশি অন্য অনেক ধরনের ইমেজ রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো- স্যুটকেস, দিক নির্ণয়ের কম্পাস, স্কেটবোর্ড, ফ্রিসবি ইত্যাদি।

নতুন ইমেজ সম্পর্কে অ্যাপল এক ব্লগপোস্টে জানায়, যোগাযোগের জন্য বিশ্বজুড়েই ইমোজি ব্যবহৃত হয়। গ্রাহকদের জন্য আরও নতুন সব ইমোজি নিয়ে আসবে আইওএস ১২ দশমিক ১। এর মাধ্যমে কার্যকর যোগাযোগ স্থাপন করতে পারবে তারা।

আরও পড়ুন :

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
X
Fresh