• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শিশুদের নিরাপদ ইন্টারনেটের জন্য ফেসবুক ও ইউনিসেফের উদ্যোগ

আরটিভি অনলাইন ডেস্ক

  ১২ মার্চ ২০১৮, ১৩:৪৭

সারাদেশে ইন্টারনেট ব্যবহারকারীর একটা বড় অংশ ১৮ বছরের নিচে। আর সেই শিশু-কিশোরদের জন্য ইউনিসেফ বাংলাদেশ ও ফেসবুক যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে ‘নিরাপদ ইন্টারনেট’ উৎসব। বাংলাদেশে প্রথমবারের মতো দিনব্যাপী এ উৎসব হবে আগামী ৩০ মার্চ শুক্রবার।

আয়োজনটি হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটারে। সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এ আয়োজন চলবে। উৎসবে শিশু-কিশোরদের উপযোগী ইন্টারনেট পণ্য নিয়ে বিশাল এক্সপো ও একইসাথে কনফারেন্স এবং কর্মশালা হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: আসছে অপ্পোর ২৫ মেগাপিক্সেলের নতুন ক্যামেরা ফোন
--------------------------------------------------------

দিনব্যাপী এ আয়োজনে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকদের জন্য ইন্টারনেটের সঠিক ব্যবহার নিয়ে দিকনির্দেশনা দেয়া হবে। সেই সাথে শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকদের কাছে ইন্টারনেটে বহুল ব্যবহৃত দেশীয় কনটেন্টগুলোর পরিচিতি তুলে ধরা হবে। এছাড়াও ছাত্র-ছাত্রী এবং শিশুদের ইন্টারনেট ব্যবহারের সঠিক পদ্ধতি শেখানো হবে। আলাদা করে অভিভাবকদের জন্য ইন্টারনেটের পেরেন্টাল কন্ট্রোল টুল উপস্থাপন ও ধারণা প্রদান করা হবে।

শিশু-কিশোরদের জন্য ডিজিটাল দুনিয়ার এই বিশাল আয়োজনে আপনার তৈরি শিশু-কিশোরদের উপযোগী ইন্টারনেট প্রোডাক্ট, মোবাইল অ্যাপ্লিকেশন, সফটওয়্যার, ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়া, ইউটিউব চ্যানেল প্রদর্শন করতে পারবেন।

নিবন্ধন করতে চাইলে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:

কেএইচ/ পি

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
X
Fresh