• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

ঢাবিতে ছাত্র নির্যাতনে ৭ ছাত্রলীগ কর্মীকে বহিষ্কারের সুপারিশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ২১:১৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম হলের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এহসান রফিকের (দুর্যোগ ও ব্যবস্থাপনা বিভাগ) ওপর হামলার ঘটনায় ৭ ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটি।তারা সবাই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।

হল ছাত্রলীগের সহ-সম্পাদক ওমর ফারুককে (মার্কেটিং বিভাগ, দ্বিতীয় বর্ষ) আজীবন; সহ-সম্পাদক মো. রুহুল আমিন বেপারী (সাংবাদিকতা বিভাগ, দ্বিতীয় বর্ষ) ও ফারদিন আহমেদ (লোকপ্রশাসন বিভাগ, দ্বিতীয় বর্ষ), উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মো. মেহেদী হাসান হিমেল (উর্দু বিভাগ, দ্বিতীয় বর্ষ), সদস্য সামিউল ইসলাম সামিন (সমাজবিজ্ঞান বিভাগ, দ্বিতীয় বর্ষ) ও আহসান উল্লাহকে (দর্শন বিভাগ, দ্বিতীয় বর্ষ) দুই বছর করে এবং সহ-সভাপতি মো. আরিফুল ইসলামকে (শিক্ষা ও গবেষণা, চতুর্থ বর্ষ) এক বছর বহিষ্কার করার জন্য সুপারিশ করা হয়েছে।

সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

তিনি বলেন, তাদেরকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে শৃঙ্খলা কমিটি। চলতি মাসের সিন্ডিকেট সভায় তাদেরকে বহিষ্কারের জন্য সুপারিশ করা হবে। সেখানে অনুমোদিত হলে তাদের বহিষ্কার কার্যকর হবে।

এদিকে মেহেদী হাসান হিমেল, ওমর ফারুক এবং রুহুল আমিনকে ছাত্রলীগ থেকেও বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি দিনগত রাতে রফিককে মারধর করে একটি কক্ষে আটকে রাখা হয়। মারধরের ফলে তার একটি চোখ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

আরও পড়ুন:

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
‘ইনস্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
X
Fresh