• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

রামপুরা-কুড়িল-বনানী-প্রগতি সরণি শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ এপ্রিল ২০১৮, ১৩:৪৮

কোটা সংস্কার আন্দোলনের সাথে সহমত প্রকাশ করে এবার রাজপথে নেমেছেন রাজধানীর বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

প্রাইভেট ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যালায়েন্স (পিইউএসএবি) এর ব্যানারে রাজপথে অবস্থান করছেন তারা। রাজধানী ঢাকার বিভিন্ন প্রান্তে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবস্থান ধর্মঘট, মানববন্ধন করছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

রাজধানীর কুড়িল বিশ্বরোড ও বসুন্ধরা আবাসিক এলাকার মূল ফটকের সামনে নর্থ-সাউথ ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থীরা অবস্থান করছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : বিকেল ৫টার মধ্যে মতিয়া চৌধুরীকে ক্ষমা চাইতে শিক্ষার্থীদের আল্টিমেটাম
--------------------------------------------------------

রামপুরা ব্রিজে অবস্থান নিয়ে আন্দোলনের সাথে সহমর্মিতা জ্ঞাপন করছেন ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরাও।

সাউথইস্ট ইউনিভার্সিটি ক্যাম্পাসের সামনে মানববন্ধন করেন এবং প্রস্তুতি চলছে কামাল আতাতুর্ক এভিনিউ ব্লকের। এছাড়া বনানীস্থ নর্দান, প্রাইম, প্রাইম এশিয়া, রয়েল বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের সমাবেশে অংশগ্রহণ করে। অপরদিকে বারিধারার ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্সের শিক্ষার্থীরা নতুনবাজারের রাস্তা ব্লক করেছেন বলে জানা গেছে।

আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির শিক্ষার্থীরা তেজগাঁওয়ে নিজ ক্যাম্পাসের সামনে মানববন্ধন করেন। সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক কর্মকর্তা আন্দোলনের দাবি-দাওয়া সম্বলিত ব্যানার, প্ল্যাকার্ড ছিনিয়ে নেয়ার অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

বিইউবিটির শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবিতে দ্বিতীয়দিনের মতো অবস্থান কর্মসূচি ও মানববন্ধন কর্মসূচি পালন করছেন মিরপুরের রূপনগরে।

আন্দোলনকারীরা বলছেন, দাবি না মানা পর্যন্ত রাজপথ ছাড়ছি না। আর মহাখালীর ব্র্যাক বিশ্ববিদ্যালয় কোটা সংস্কারের দাবিতে আগামীকাল বুধবার অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে।

আরও পড়ুন :

কেএইচ/এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তুচ্ছ ঘটনায় সৈয়দপুরে ৩ ঘণ্টা সড়ক অবরোধ, চরম ভোগান্তি
রমজানের আলো নেই জেরুজালেমের রাস্তায়
গাবতলীতে পিকআপের ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত, সড়ক অবরোধ
উপাচার্যের আশ্বাসে জাবিতে অবরোধ কর্মসূচি স্থগিত
X
Fresh