• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ রোবটিক্স ফাউন্ডেশনের ওয়েবসাইট হ্যাকড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:০৪

বাংলাদেশ রোবটিক্স ফাউন্ডেশনের ওয়েবসাইট হ্যাকড হয়েছে। ইন্দোনেশিয়ার একটি হ্যাকিং টিম ওয়েবসাইটটি হ্যাকড করেছে।

মঙ্গলবার ফাউন্ডেশনের প্রেসিডেন্ট হাফিজুল ইমরান বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেন।

হাফিজুল জানান, দেশে রোবটিক্স কার্যক্রম বেশ এগিয়ে যাচ্ছে। রোবট তৈরি ও পরিচালনায় বাংলাদেশ বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে তাল মিলিয়ে চলছে। কিন্তু রোবটিক্স কার্যক্রমে বাধা দিতে বিশ্বের বিভিন্ন দেশের নজর আমাদের প্রতি। রোবটিক্স ফাউন্ডেশন যেহেতু দেশের রোবট তৈরিকারীদের প্লাটফর্ম, সেহেতু আমাদের প্রতি রয়েছে তাদের বাড়তি নজর।

--------------------------------------------------------
আরও পড়ুন: এবার খবর পড়বে রোবট!
--------------------------------------------------------

তিনি জানান, হ্যাকড হওয়া ওয়েবসাইটটি উদ্ধারে আমরা চেষ্টা চালাচ্ছি। ফাউন্ডেশনের সব কার্যক্রম নিজস্ব অর্থায়নে পরিচালিত হচ্ছে। সরকারের পৃষ্ঠপোষকতা পেলে ফাউন্ডেশন কার্যক্রম অনেকটাই দ্রুতগতিতে সামনের দিকে এগিয়ে নেয়া সম্ভব।

বাংলাদেশ রোবটিক্স ফাউন্ডেশন (বি.আর.এফ) একটি অলাভজনক বেসরকারি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। রোবটিক্স, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ইন্ডাস্ট্রিয়াল অটোমেশন ক্ষেত্রে বাংলাদেশকে স্বয়ং সম্পূর্ণ করতে কাজ করে যাচ্ছে এ ফাউন্ডেশন। বাংলাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যাতে রোবটিক্স, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ইন্ডাস্ট্রিয়াল অটোমেশন নিয়ে গবেষণা করা হয়। সেজন্য ফাউন্ডেশনটি প্রতিনিয়ত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিনামূল্যে সেমিনার, ওয়ার্কশপ, এমনকি শর্ট ট্রেনিং ও পরিচালনা করে যাচ্ছে।

ফাউন্ডেশনটি ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ দেশের সব সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে এর কার্যক্রম সম্পন্ন করেছে। এ প্রতিষ্ঠানের সঙ্গে একযোগে কাজ করার লক্ষ্যে ইতিমধ্যেই অনেকগুলো গবেষক টিম যুক্ত হয়েছে।

আরও পড়ুন:

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ
বিমান বাংলাদেশ এয়ারলাইনসে বড় নিয়োগ, লাগবে এসএসসি পাস
রেলওয়েতে বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, নেবে ৪৯৩ জন
৮ হাজারের বেশি ওয়েবসাইট ডাউন, যা জানাল বিটিসিএল
X
Fresh