• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এবার পকেট প্রিন্টার আনল শাওমি

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২:২৩

চীনা মোবাইল নির্মাতা শাওমি এবার সরাসরি স্মার্টফোন থেকেই ছবি প্রিন্ট করার জন্য প্রিন্টার এনেছে। এক্সপ্রিন্ট পকেট এআর ফটো প্রিন্টার নামক এই প্রিন্টারটি ছবি প্রিন্ট করা ছাড়া ও আরও অনেক কাজ করতে পারবে। খবর গিজমোচায়নার।

আসছে মার্চ মাসের ১২ তারিখে এক্সপ্রিন্ট পকেট প্রিন্টারটি বাজারজাত করা হবে বলে জানা গেছে।

একটি অ্যাপের মাধ্যমে প্রিন্টারটি ব্যবহার করা যাবে। শাওমি কর্তৃপক্ষ জানায়, অ্যাপটি শূণ্য দশমিক ২৮ সেকেন্ডের মধ্যে কোনো ছবিকে চিনে ফেলতে পারে। মজার বিষয় হচ্ছে এটির ট্র্যাকিং স্পিড হচ্ছে সেকেন্ডে ১২০ ফ্রেম।

যেকোনো অ্যান্ড্রয়েড ৫.০ চালিত এবং আইওএস ৯ চালিত ফোন থেকে অ্যাপটি ডাউনলোড করে প্রিন্টারটি ব্যবহার করা যাবে। সাদা রঙের এ প্রিন্টারটির ওজন মাত্র ২৩৭ গ্রাম। এর ব্যাটারিটি ৬৫০ মিলি অ্যাম্পিয়ার পার আওয়ারের। পাওয়ারব্যাংক দিয়ে ও এটিকে চার্জ দেয়া যাবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: এয়ারবাসের ট্যাক্সি উড়লো আকাশে
--------------------------------------------------------

প্রিন্টারটি ৫৪ x ৮৬ মিলিমিটার সাইজের ছবি ২৯১ x ২৯৪ রেজুলেশনে প্রিন্ট করতে পারে। এর মূল্য ধরা হয়েছে ৩৯৯ ইউয়ান (৬৩ ডলার) যা বাংলাদেশি টাকায় পড়বে প্রায় ৫৩০০ টাকা এবং ২০ পিসের প্রতি প্যাকেট ফটো পেপারের মূল্য ৩৯.৯ ইউয়ান (৬ ডলার) অর্থাৎ প্রায় ৫০০ টাকা। প্রিন্টারটি একসঙ্গে দশটি ছবি প্রিন্ট করতে পারবে।

অন্যান্য ক্ষুদ্র প্রিন্টারের মতো এটি কালিবিহীন জিংক পেপার প্রযুক্তির নয়, বরং সরাসরি কালিকে বাষ্পে পরিণত করে কাজ করে। যার ফলে প্রিন্টারটি অন্যান্য ক্ষুদ্র প্রিন্টারের চেয়ে অনেক ভালমানের ছবি উপহার দিতে সক্ষম।

প্রিন্টারটি স্মার্টফোনের সঙ্গে ওয়াইফাই অথবা ব্লুটুথের মাধ্যমে সংযুক্ত হবে। ছবি প্রিন্টের পাশাপাশি প্রতিটি ছবির সঙ্গে ভিডিও লিংক করে দিতে পারবে এটি, ফলে ছবি দেখার সময় সেটি ফোনের অ্যাপে স্ক্যান করলে ভিডিও দেখা যাবে। ফিচারটি এর আগে পোলারয়েড প্রিন্টারে যুক্ত করা হয়েছিল।

আরও পড়ুন:

কিএইচ/এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক চার্জে ৯০০ কিলোমিটার চলবে শাওমির গাড়ি
বাজারে এল শাওমির নতুন পোকো ফোন
X
Fresh