• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভিন্ন স্বাদের ক্যাশনাট সালাদ

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ ডিসেম্বর ২০১৬, ১৩:২২

বাঙালির খাদ্য তালিকায় সালাদ উল্লেখযোগ্য। একটু গুরুপাক খাবার হলে সালাদ ছাড়া যেন জমেই না।এখন আমরা সালাদকে একটি আলাদা ডিশ হিসেবেও দেখি।

অনেক তো হলো সাধারণ শশা, টমেটো ও ধনেপাতা দিয়ে সালাদ খাওয়া। এবার সালাদের ক্ষেত্রেও নিয়ে আসুন কিছু ভিন্নতা। খুব সহজেই তৈরি করে ফেলতে পারেন ভিন্ন স্বাদের ক্যাশনাট সালাদ। তাহলে জেনে নিন ক্যাশনাট সালাদের সহজ রেসিপি।

উপকরণ : মুরগির মাংস সিদ্ধ ও ভাজা ২ কাপ, চিংড়ি (মাথা বাদে) ১/৪ কাপ, টমেটো কিউব ১ কাপ, শশা কিউব ১ কাপ, গাজর কিউব ১ কাপ, ময়দা ১ কাপ, কর্নফ্লাওয়ার ১/২ টেবিল চামচ, গোলমরিচ গুড়া ১/২ চা চামচ, লবণ স্বাদমতো, ডিম ১টি, টমেটো সস ২ চা চামচ, ধনেপাতা কুচি ১/২ কাপ, শসা কুচি ১/২ কাপ, পেঁয়াজ কুচি ১/২ কাপ, আদা বাটা ১/২ চা চামচ, রসুন বাটা ১/২ চা চামচ, ভাজা চাল গুড়া ২ টেবিল চামচ, ফিশ সস ২ চা চামচ, টেস্টিং সল্ট ১/২ চা চামচ, শুকনা মরিচ গুড়া পছন্দ মতো, চিনি ১ টেবিল চা চামচ, কাজু বাদাম ভাজা ১/২ কাপ।

প্রণালী : প্রথমে একটি বোলে মাংস এবং চিংড়ি নিয়ে তাতে ময়দা, কর্নফ্লাওয়ার, গোলমরিচ গুড়া , সামান্য লবণ, ডিম, আদা বাটা, এবং রসুন বাটা দিয়ে মাখিয়ে ডুবো তেলে ভেজে তুলতে হবে।

এসব ভাজা হয়ে গেলে এবার সেই তেলে কাজু বাদামগুলো ভেজে তুলুন। এরপর আরেকটা মিক্সিং বোলে পেঁয়াজ, শশা, টমেটোসহ বাকি সব উপকরণ এক করে সালাদ মাখিয়ে নিন।ওপরে ভাজা মুরগি, চিংড়ি এবং কাজু বাদাম ভাজা দিয়ে হালকা মাখিয়ে পরিবেশন করতে হবে।

আরকে /এসজেড

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
X
Fresh