• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

এই সপ্তাহ আপনার কেমন যাবে

লাইফস্টাইল ডেস্ক
|  ০৮ জুন ২০১৮, ০৯:০৭ | আপডেট : ১৪ জুন ২০১৮, ১৭:৫১
মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

অনেক দিন ধরেই মেয়েদের মন চুরি করার চেষ্টা করে যাচ্ছেন। কত কীনা করেছেন! ফেসবুকে দিনের পর দিন ইনবক্স করে গেছেন কোনও প্রত্যুত্তর ছাড়াই। কখনও কখনও হতাশ হয়ে শুধু ফেসবুক নয়, মোবাইল ফোন ব্যবহার না করার সিদ্ধান্তও নিয়েছেন। যদিও সেই সিদ্ধান্ত ২৪ ঘণ্টার জন্যও বলবৎ থাকেনি। এত কথা বলছি বলে হয়ত ভাবছেন যে এবার আপনার সব প্রচেষ্টা আলোর মুখ দেখবে। ভুল ভাবছেন, কথা হলো, এই সপ্তাহের কোনও একদিন আপনার মনটা চুরি হয়ে যাবে। কারও মন চুরির চেষ্টা না করলেও মেষ রাশির জাতিকাদের মন চুরির সম্ভাবনা রয়েছে বহুলাংশে।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

বিচ্ছেদ মানেই বিভেদ নয় কিন্তু বিচ্ছেদের জন্য সাময়িক হলেও প্রতিদিনের কাজের সঙ্গে বিভেদ সৃষ্টি হয়-ই। এই সপ্তাহে বৃষ রাশির জাতক-জাতিকারা বিচ্ছেদ যন্ত্রণাপ্রাপ্ত হবেন। প্রকৃতির নিয়ম অনুসারেই এজন্য আপনার সবকাজে দেহযোগ থাকলেও মনোযোগ থাকবে না। অফিসের কেউ কেউ আপনার এমন পরিস্থিতির সুযোগ কাজে লাগাতে ভুল করবেন না। ভাববার কোনও কারণ নেই। আর কিছু না পারি আপনার এই দুর্দিনে পরামর্শ নিয়ে আমি আছি পাশে। শোনেন যখন কেউ আপনাকে জ্বালাবে মুখ বন্ধ করে সহ্য করবেন না, চোখও বন্ধ করে রাখবেন।

মিথুন (২২ মে-২১ জুন)

মিথুন রাশিধারীরা এমনিতেই একটু বেশি অস্থির। শুয়ে-বসে পা নাড়ানোর স্বভাব তো রয়েছেই। এই সপ্তাহে অস্থিরতার মাত্রা ছাড়িয়ে যাবে কয়েকগুণ। এই অস্থিরতা শুধু জাগরণে নয়, বিদ্যমান থাকবে ঘুমেও; অফিস-রাস্তা-রুমেও। যাদের ঘুমের মাঝে হাঁটার অভ্যাস নেই, তারা এই সপ্তাহে হাঁটাহাঁটি করবে। আর যাদের ঘুমের মাঝে হাঁটার অভ্যাস আছে, তারা তো দৌড়াদৌড়ি শুরু করে দেবেন। বুঝতেই পারছেন যে মিথুনদের জন্য নয়, এই সপ্তাহে সতর্কতা তাদের পাশে থাকা মানুষদের জন্য।

কর্কট (২২ জুন-২২ জুলাই)

অন্যের কথা ভেবেই তো জীবনের এতগুলো বসন্ত পার করে দিলাম। ভাবছেন আমার কথা বলছি। মোটেও না। সপ্তাহজুড়ে এই কথাই ভাববেন কর্কটরা। নিজের ভাবনায় এতটাই মগ্ন থাকবেন যে বিয়ে করতে যাওয়া কর্কটরা বিয়ের লগ্ন ভুলেই যাবেন। যার সঙ্গে কথা বলার ভাবনা আর চেষ্টায় আপনার এতগুলো দিন কেটেছে, তার চিৎকারেও আপনার ভাবনা রঙ্গ হবে না ভঙ্গ।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

শুধু স্পষ্ট নয়, সুস্পষ্ট দেখতে পাচ্ছি, এই সপ্তাহে আপনার পকেট ফাঁকা নয়, টাকা-পূর্ণ। বেতনের পর ঈদ বোনাসও নিশ্চয় পেয়ে গেছেন। তবে আরকি, টাকা না উড়িয়ে খরচ করতে থাকেন। আপনার বাবা-মা প্রায়ই বলেন যে আপনি নাকি টাকা রাখতে পারেন না, উড়িয়ে দেন। এই সপ্তাহে টাকা না উড়িয়ে যা বাবদ খরচ করবেন, তা দেখিয়ে প্রমাণ করুন যে আপনি মোটেও টাকা ওড়ান না, শুধু খরচ করেন। এতো গেল সিংহদের কথা। সিংহীরা এই সপ্তাহে কমমেটিকসের জিনিসপত্র একটু বেশিই কিনবেন।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

স্লিম হওয়ার জন্য এতো দিন না খেয়ে, না ঘুমিয়ে থেকেছেন। না ঘুমানোর কথা কেন বললাম সেটা নিশ্চয় ভাবছেন! কারণ, স্লিম না হতে পারার চিন্তাতেই তো এতদিন আপনার কোনো রাতেই ভালোভাবে ঘুম হয়নি। এই সপ্তাহে আপনি বুঝতে পারবেন যে সত্যিই স্লিম হয়েছেন। আপনি নিশ্চয় খুব খুশি হবেন। কিন্তু আপনার বিধি বামে। আপনি স্লিম হতে গিয়ে এতটাই চিকন হয়েছেন যে এই সপ্তাহে যারা বিয়ের জন্য আপনাকে দেখতে আসবেন তারা এই কারণেই না করে দেবেন। জাতক-জাতিকা উভয়ের জন্য প্রযোজ্য।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

তুলা রাশির মানুষ আত্মভোলা- এমন একটা জনশ্রুতি আছে। যদিও এই কথা তুলারা কখনোই মাথা পেতে মেনে নেননি। কিন্তু এই সপ্তাহে বিষয়টি আর মানা-না মানার মধ্যেই থাকবে না। মানামানির সীমানা ছাড়িয়ে তুলাদের আত্মভোলার বিষয়টি ‘দুর্বিষহভাবে’ অহরহ প্রমাণিত হবে। এমন হবে যে আপনি জামা-প্যান্ট পরে বের হবেন কিন্তু বাইরে থেকে ঘরে ফিরে সেগুলো খোলার সময় বুঝতে পারবেন যে জামা-প্যান্টের একটা বোতামও লাগাননি! আরও কী কী হতে পারে তা নিশ্চয় এতোক্ষণে ‍বুঝতে পেরেছেন।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

বৃশ্চিক, চারদিক নয়, দশদিক ভেবে ভেবে বলছি আপনার খারাপ সময় এসে গেছে। প্রচুর মিথ্যা কথা বলতে হবে আপনার। এমনকি এতোদিন গোপনে-সযতনে যে সম্পর্কের চারা গাছটির পরিচর্যা করে এসেছেন, তার কথাও অস্বীকার করে বসতে পারেন। কারণ গত সপ্তাহে আপনার ফেক ফেসবুক আইডির খবর পেয়ে গেছেন আপনার গার্লফ্রেন্ড। ভাবতে থাকেন, কাকে কী হিসেবে পরিচয় করিয়ে দেবেন গার্লফ্রেন্ডের কাছে।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

ধনুকে উদ্দেশ্য করে ছোঁড়ার মতো কোনও তীর নেই এই সপ্তাহে আমার ধনুকে। প্লিজ বিষয়টি কেউ নেতিবাচকভাবে নেবেন না। আসল কথা হলো, এই সপ্তাহ নিজের মতো করে কাটাতে পারবেন ধনুরা। এই সপ্তাহে নেয়া আপনাদের সব পরিকল্পনা বাস্তবায়িত হবে। এমনকি ইনভেস্ট ছাড়াও পেতে পারেন ইন্টারেস্ট। হতে পারে অ্যাপ্লাই না করেই পেয়ে যাবেন চাকরি। অবশ্য এক্ষেত্রে আপনার উপায় কী হবে সেই ব্যাপারে কথা বলতে আমি নিজেই নিরুপায়। নারী-পুরুষ উভয়ের জন্যই বিষয়টি প্রযোজ্য।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

এই সপ্তাহ মকর রাশির জাতিকাদের জন্য একটু বেশিই শুভ। গিফটের ছড়াছড়ি, গিফটের গড়াগড়ি ড্রয়ার-বেডে। এতোদিন যারা আপনার পেছনে লাইন-বেলাইন মেরেছেন, তাদের আপনি হতাশ করলেও তারা আপনাকে হতাশ করবেন না। আর বড় ভাই, প্রেমিক, প্রেমিক সমভাবাপন্নদের কথা অশেষভাবে উল্লেখ আর নাইবা করলাম। জাতকদের অবস্থা জাতিকাদের ঠিক বিপরীতে নয়, একেবারে বিরুদ্ধে।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

বিশ্বাস করুন, আপনাদের কথা জানাতে গিয়ে আমারই হাতের আঙুল আর কি-বোর্ডের কি-গুলো দুঃখ ভারাক্রান্ত হয়ে উঠেছে। এই সপ্তাহে প্রাপ্তবয়স্ক কুম্ভদের বেশির ভাগেরই মৃত্যু হবে। প্লিজ, কাঁদার জন্য সংবাদটি শোনার অপেক্ষা করলেও আফসোস করার জন্য আর অপেক্ষা করবেন না। নিশ্চয় এতোক্ষণে ‍সবার নচিকেতার গানটি মনে পড়ে গেছে। ‘জনতা-জনার্দন শুনে হবেন বড় প্রীত, পুরুষ মানুষ দুপ্রকার জীবিত-বিবাহিত।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মিনমিন করে মীন, কাটাবে আর কদিন? চোখ তুলে, মুখ খুলে মনের কথা বলে দিন। এতোদিন লুকিয়ে লুকিয়ে ভালোবেসে মিলনের পরিবর্তে বিরহের রোদে শুকিয়ে শুকিয়ে তো ডায়েট কন্ট্রোল ছাড়াই স্লিম হয়ে গেলেন। এবার বলে ফেলেন। মীন রাশির জাতিকাদের বলছি। লেট করলেই দেরি হয়ে যাবে। বোকা ছেলেগুলোর ওপর ভরসা করলে ফরসা ত্বকে মরিচা ধরে যাবে। তার চেয়ে বরং নিজেরটুকু নিজেই বুঝে নেন ‘খুকু’।

কে/কেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়