• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

পাকিস্তানে ভোটকেন্দ্রের বাইরে হামলায় পুলিশসহ নিহত ৩১

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৫ জুলাই ২০১৮, ১২:৫৬ | আপডেট : ২৫ জুলাই ২০১৮, ১৭:০৫

পাকিস্তানে সাধারণ নির্বাচনের মধ্যে এক আত্মঘাতী বোমা হামলায় তিন পুলিশ ও দুই শিশুসহ কমপক্ষে ৩১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৩০ জন আহত হয়েছেন। হাসপাতাল সূত্রগুলো জানিয়েছে, বেলুচিস্তানের রাজধানী কোয়েটায় একটি পোলিং স্টেশনের বাইরে ওই আত্মঘাতী হামলায় এই হতাহতের ঘটনা ঘটেছে। খবর জিও টিভির।

উদ্ধারকারী সূত্রগুলো জানিয়েছে, একটি পুলিশের গাড়ি নিয়মিত টহলের সময় এই বোমার বিস্ফোরণ ঘটানো হয়। পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, ওই আত্মঘাতী হামলাকারী ভোটকেন্দ্রের ভেতর ঢুকতে চেয়েছিল। ওই আত্মঘাতী হামলাকারী ভোটকেন্দ্রে ঢোকার চেষ্টাকালে নিরাপত্তাকর্মীরা তাকে বাধা দিলে তিনি কেন্দ্রের বাইরে বোমার বিস্ফোরণ ঘটান।

ঘটনাস্থল থেকে একটি অবিস্ফোরিত গ্রেনেড পাওয়া গেছে এমন খবর হামলার পরপর সেখানে বোমা নিষ্ক্রিয়কারী স্কয়াডের সদস্যরা পৌঁছেছেন।

ডিআইজি আব্দুল রাজ্জাক চিমা বলেছেন, আহত ব্যক্তিদের সান্দিমান প্রাদেশিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদিকে হাসপাতালে জরুরি পরিস্থিতি ঘোষণা করা হয়েছে।

এদিকে সাধারণ নির্বাচনের কারণে মঙ্গলবার থেকে দুদিনের জন্য বেলুচিস্তানের পাকিস্তান-আফগানিস্তানের সীমান্তবর্তী চামান সীমান্ত বন্ধ করে দিয়েছিল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, আজ বুধবার সকাল ৮টা থেকে পাকিস্তানে ১১তম সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়