• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

অর্থের বিনিময়ে ভারতীয় গোয়েন্দাদের গোপন তথ্য চাইছে আইএস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জুলাই ২০১৮, ২৩:৩৮

এবার সরাসরি ভারতীয় গোয়েন্দা সংস্থাকে টার্গেট করলো জঙ্গি সংগঠনটি ইসলামিক স্টেট। সম্প্রতি দেশটির গোয়েন্দাদের হাতে এসেছে একটি চাঞ্চল্যকর রিপোর্ট। ওই রিপোর্টে বলা হয়েছে, এক যুবককে ৫ হাজার ডলারের প্রলোভন দেখিয়ে ভারতীয় গোয়েন্দাদের গোপন তথ্য চাইছে আইএস। খবর হিন্দুস্তান টাইমস।

ভারতে জিহাদকে ছড়িয়ে দেয়ার জন্য দীর্ঘদিন ধরেই চেষ্টা চালিয়ে আসছে জঙ্গি সংগঠন আইএস। গত কয়েক বছরে ভারত থেকে বহু যুবক সিরিয়া বা ইরাকে গিয়ে আইএসে যোগ দিয়েছেন।

সম্প্রতি ভারতের গোয়েন্দারা জানতে পেরেছেন, অর্থের বিনিময়ে ভারতের গোয়েন্দা দপ্তরে চর ঢুকিয়ে দেয়ার পরিকল্পনা শুরু করেছে জঙ্গি সংগঠনটি। বিষয়টি প্রথম পুলিশের নজরে আনেন এলাহাবাদের এক যুবক।

পুলিশের কাছে ওই যুবক অভিযোগ জানায়, হঠাৎ করে তাকে হোয়াটসঅ্যাপে একটি গ্রুপে যুক্ত করা হয়েছিল। যে গ্রুপের প্রোফাইল পিকচারে ছিল আইএসের পতাকা। সেখানে তাদেরকে জিহাদি শিক্ষা দেয়া হচ্ছিল। তাদের পাঁচ হাজার ডলারের প্রলোভন দেখিয়ে ভারতীয় গোয়েন্দা সংস্থার গোপন তথ্য হাতিয়ে নিতে বলা হয়েছিল।

এলাহাবাদ পুলিশের প্রধান ব্রজেশ শ্রীবাস্তব জানান, শুক্রবার যুবকটিকে হোয়াটসঅ্যাপে ওই গ্রুপটিতে যু্ক্ত করা হয়। আইএসের লোগো দেখেই সে গ্রুপটি থেকে বেরিয়ে আসে। কিন্তু কানাডা নিবাসী গ্রুপ অ্যাডমিন তাকে ব্যক্তিগত চ্যাটে প্রস্তাব দিয়ে বলেন, টাকার বিনিময়ে ভারতীয় গোয়েন্দা দপ্তরের তথ্য পাচার করতে।

এরই মধ্যেই এই বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

গোয়েন্দা দপ্তরকে বিষয়টি সর্ম্পকে অবগত করেন পুলিশ। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে গোয়েন্দা ও সাইবার দপ্তরের কর্মকর্তারা।

এপি / জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাকিবের সঙ্গে বিয়ের গোপন তথ্য ফাঁস করলেন অপু বিশ্বাস
দ্বিতীয় মেয়াদে আইএসইউর উপাচার্য ড. আব্দুল আউয়াল
আইএসের হুমকি, পিএসজি-বার্সেলোনা ম্যাচের নিরাপত্তা জোরদার
চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আইএসের হামলার হুমকি
X
Fresh