• ঢাকা বুধবার, ২০ জুন ২০১৮, ০৬ আষাঢ় ১৪২৫

নাইজেরিয়ায় বিএমডাব্লিউ গাড়িতে বাবার কবর দিলেন ছেলে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ জুন ২০১৮, ২১:০৪ | আপডেট : ১৩ জুন ২০১৮, ২১:১০
গাড়িতেই দেয়া হলো কবর! এমন খবর শুনে অনেকের চোখ কপালে উঠলেও সত্যি এমন ঘটনা ঘটেছে চীনের হেবেই প্রদেশে। দেশটির এক নাগরিকের ইচ্ছে পূরণ করতেই তাকে গাড়িতে কবর দেয়া হয়েছে। খবর সাউথ চায়না মর্নিং পোস্ট।

গাড়িতেই কবর দেয়ার জন্য কিউ নামের এক চীনা নাগরিক মৃত্যুর সময় তার শেষ ইচ্ছার কথা বলে গেছেন তার কাছের মানুষদের। আর তার শেষ ইচ্ছেতেই কফিনের বদলে প্রিয় গাড়ির সঙ্গে নিজেকে কবর দেয়া হয়।

বিষয়টি পুরনো হলেও নতুন খবর হচ্ছে এবার নাইজেরিয়ার এক ধনী সন্তান তার বাবাকে বিলসাবহুল নতুন বিএমডাব্লিউ গাড়িতে কবর দিয়েছেন। বাবাকে বিএমডাব্লিউ গাড়ি কিনে দেয়ার প্রতিশ্রুতি পূরণ করতে আজুবুকি নামের এ ব্যক্তি অদ্ভুত এই কাণ্ড ঘটিয়েছেন। খবর প্রেসটিভি, হিন্দুস্তান টাইমস।

--------------------------------------------------------
আরও পড়ুন : হিজাব আইনের প্রতিবাদে ইরান যাচ্ছেন না ভারতীয় গ্র্যান্ডমাস্টার
--------------------------------------------------------

ঘটনাটি এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে-৮৮ হাজার ডলার মূল্যের গাড়িতে করে মৃত লোকটিকে কবর দেয়া হয়।

আজুবুকি তার বাবাকে দামি বিএমডাব্লিউ গাড়ি কিনে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তিনি সে প্রতিশ্রুতি বাবার জীবদ্দশায় পূরণ করতে পারেননি। সে কারণে বাবার মৃত্যুর পর তার আকাঙ্ক্ষা পূরণের জন্য তিনি স্থানীয় কফিনের পরিবর্তে বিএমডাব্লিউ গড়িতে করে বাবাকে দাফন করার সিদ্ধান্ত নেন। ঘটনাটি স্থানীয় জনগণের কাছে ক্ষোভ ও দুঃখের কারণ হয়ে উঠেছে। অনেকে বলছেন, মারাত্মক দারিদ্র্যপীড়িত দেশে এটা নিতান্তই অর্থের অপচয়।

এ নিয়ে একজন গ্রামবাসী বলেছেন, এ ধরনের কাজ আমাদের কৃষ্ণাঙ্গদেরকে গরীব করে রেখেছে। আরেকজন এ ঘটনাকে পাগলামি ও স্বার্থপরতা বলে উল্লেখ করেছেন। তবে কেউ কেউ ঘটনাটিকে সাজানো নাটক বলে মন্তব্য করেছেন।

আরও পড়ুন :

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়