• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

ভারতের হিমাচলে জাপানি নারীকে ধর্ষণের অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক
|  ০২ জুন ২০১৮, ১৬:৪৭ | আপডেট : ০২ জুন ২০১৮, ১৭:০১
ফাইল ছবি
বিদেশিনীকে একা পেয়ে ধর্ষণের অভিযোগ উঠলো ট্যাক্সি চালকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে হিমাচল প্রদেশের কুলু জেলায়। অভিযুক্ত ট্যাক্সি চালককে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু এরপরও ধর্ষণের অভিযোগ কুলুর মতো জনপ্রিয় পর্যটনকেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থাকে দাঁড় করিয়ে দিয়েছে প্রশ্নের মুখে। খবর আনন্দবাজারের।

হিমাচল প্রদেশের পুলিশের কাছে জানানো অভিযোগে বছর তিরিশের নির্যাতিতা ওই জাপানি নারীর দাবি, কাজা থেকে তিনি মানালিতে এসেছিলেন গত ২৯ মে। পরের দিন ধর্মশালায় যাওয়ার বাস ধরতে না পারায়, দীপক নামের এক ট্যাক্সি ড্রাইভার তাকে কুলু পর্যন্ত ট্যাক্সিতে নিয়ে গিয়ে বাস ধরিয়ে দেবে বলে জানিয়েছিল।

কিন্তু এরপর যা হয়েছিল, তা নাকি অনেকটা দুঃস্বপ্নের মতো। ওই জাপানি নারীর দাবি, ট্যাক্সি করে নির্জন এলাকায় নিয়ে গিয়ে দীপক তাকে ধর্ষণ করে। পরে মানালিতে নিয়ে এসে, তাকে ফেলে পালিয়ে যায়।

--------------------------------------------------------
আরও পড়ুন : চাঁদা ‍তুলে ঋণ শোধ করবে মালয়েশিয়া!
--------------------------------------------------------

অভিযোগের ভিত্তিতে পুলিশ দীপক নামের ওই ট্যাক্সি চালককে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেছে পুলিশ। জাপানি নারীর ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। খবর দেয়া হয়েছে জাপানি দূতাবাসেও। জানা গেছে, হিমাচলের তিক্ত স্মৃতি নিয়ে নির্যাতিতা মহিলা এখন দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছেন।

আরও পড়ুন : 

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়