• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চাঁদা ‍তুলে ঋণ শোধ করবে মালয়েশিয়া!

আন্তর্জাতিক ডেস্ক

  ০২ জুন ২০১৮, ১৬:০৮

ঋণ পরিশোধ করতে মালয়েশিয়ার নতুন সরকার একটি আস্থা তহবিল গঠন করেছে। আর তাবুং হারাপান মালয়েশিয়া বা হোপ ফান্ড নামের এই তহবিলে চাঁদা দিচ্ছেন দেশটির মানুষরা। খবর চ্যানেল নিউজ এশিয়ার।

গেলো বুধবার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ এ তহবিল গঠনের ঘোষণা দেন। তিনি বলেন, দেশপ্রেমিক মালয়েশিয়ান এই দান মালয়েশিয়ার অর্থ মন্ত্রণালয়ে পৌঁছবে।

মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠক শেষে মাহাথির এক সংবাদ সম্মেলনে বলেন, দেশের অর্থনীতির বাজে অবস্থা জানার পর অনেক মালয়েশীয় সরকারকে অর্থ দান করতে ইচ্ছুক। আমরা তাদের দেশপ্রেমের এই মনোভাবকে স্বাগত জানাই এবং আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করি।

ড. মাহাথির বলেন, অর্থ দান করার জন্য অ্যাকাউন্ট নাম্বার খুব শিগগিরই জানানো হবে।

সম্প্রতি মালয়েশিয়ার নতুন সরকার জানিয়েছে যে, সরকারের ২৫০.৮ বিলিয়ন ঋণ আছে। যা জিডিপির শতকরা ৮০ ভাগ। আর মূলত এরপরই সোশ্যাল মিডিয়ায় মালয়েশীয়রা সরকারের ঋণ পরিশোধে তাদের আগ্রহ দেখিয়ে অর্থ দান করতে চান।

ইতোমধ্যে ব্যক্তিগত একটি ফান্ডরেইজিং প্রোগ্রাম ‘প্লিজ হেল্প মালয়েশিয়া!’–এ সাড়ে তিন হাজার মার্কিন ডলার অনুদান জমা পড়েছে।

গেলো মাসের ৯ তারিখ মালয়েশিয়ার সাধারণ নির্বাচনে নাজিব রাজাককে হারিয়ে ক্ষমতায় আসেন ড. মাহাথির মোহাম্মদ। ক্ষমতায় এসেই তিনি মালয়েশিয়ার ঋণ পরিশোধ তার প্রধান অগ্রাধিকার বলে জানান।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেলার চাঁদা নিয়ে বিরোধ, মাদরাসাছাত্রকে ছুরিকাঘাতে হত্যা
মালয়েশিয়ায় ই-পাসপোর্টসংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ ২৬ জন আটক
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশি গ্রেপ্তার
X
Fresh