• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

বালুঝড়-বৃষ্টি-বজ্রপাতে লণ্ডভণ্ড উত্তরপ্রদেশ-রাজস্থান, নিহত ৭০

আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ মে ২০১৮, ১৫:৫৮

বালুঝড়, বৃষ্টি ও বজ্রপাতে লণ্ডভণ্ড হয়েছে ভারতের উত্তরপ্রদেশ-রাজস্থানের অনেক জেলা।বুধবারের এই ঝড়ে নিহত হয়েছেন অন্তত ৭০ জন। আর আহতের সংখ্যা শতাধিক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। খবর এনডিটিভি।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তরপ্রদেশের আগ্রা। আগ্রাতে অন্তত ৩৬ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে বিজনৌর, সহারানপুর, বরেলী জেলাতেও নিহত হয়েছেন অনেকে। সব মিলিয়ে উত্তরপ্রদেশে মৃতের সংখ্যা ৪০ ছাড়িয়েছে।

এছাড়া রাজস্থানে প্রবল বালুঝড়ে নিহত হয়েছেন অন্তত ২৭ জন।

বুধবার রাতে বিদ্যুতের খুঁটি উল্টে যাওয়ায় রাজধানী নয়া দিল্লি থেকে ১৬৪ কিলোমিটার দূরের আলওয়ার এখনও বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ভরতপুর জেলায়। সেখানে ১১ জনের মৃত্যু হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : সাংবাদিক হত্যা মামলায় দোষী সাব্যস্ত ছোটা রাজন
--------------------------------------------------------

রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে আক্রান্ত জেলাগুলোয় আহতদের সহায়তা করার নির্দেশ দিয়েছেন। সেইসঙ্গে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন তিনি।

রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা অশোক গেহলত এ ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং নিজের জন্মদিন পালন না করার ঘোষণা দিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইটবার্তায় শোক প্রকাশ করেছেন। সংকট মোকাবেলা করতে রাজ্যগুলোকে সহায়তা প্রদানের বিষয়টিও উল্লেখ করেছেন।

উল্লেখ্য, কয়েকদিন ধরেই বেশ গরম পড়ছিল রাজস্থানে। এছাড়া দাবদাহের প্রবাহে কোথাও কোথাও সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছেছিল ৪৫.৫ ডিগ্রি সেলসিয়াসে। আবহাওয়া বিভাগ আগেই ঝড় ও হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল বলে জানা যায়।

আরও পড়ুন :

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টির প্রবণতা বাড়বে, তাপমাত্রা আরও কমবে
দুপুরের মধ্যে ঝড়ের শঙ্কা, ৬ অঞ্চলে সতর্কসংকেত
মধ্যরাতে রাজধানীতে স্বস্তির বৃষ্টি, ইচ্ছে করেই ভিজছেন অনেকে
পাঁচ জেলায় বজ্রপাতে ১১ জনের মৃত্যু
X
Fresh