• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভারতে ধূলিঝড়ে নিহত ২৭

আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ মে ২০১৮, ১১:৪৪

ধূলিঝড়ের কবলে পড়ে ভারতের রাজস্থানে অন্তত ২৭ জন নিহত হয়েছেন। এর আগে আজ সকালের খবরে জানা গিয়েছিল ১৮ জন নিহত হওয়ার কথা।বুধবার রাজ্যের আলওয়ার, ধলপুর ও ভরতপুরে এ ঝড় হয়।

এতে বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ার পাশাপাশি অনেক গাছ উপড়ে গেছে এবং ঘরবাড়ি ধ্বসে পড়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে স্থানীয় কর্তৃপক্ষ আশঙ্কা করছেন। খবর এনডিটিভির।

খবরে বলা হয়েছে, গত রাতে বিদ্যুতের খুঁটি উল্টে যাওয়ায় রাজধানী নয়া দিল্লি থেকে ১৬৪ কিলোমিটার দূরের আলওয়ার এখন বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ভরতপুর জেলায়। সেখানে ১১ জনের মৃত্যু হয়েছে।

রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে আক্রান্ত জেলাগুলোয় আহতদের সহায়তা করার নির্দেশ দিয়েছেন। সেইসঙ্গে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন : বন্ধ হয়ে যাচ্ছে সেই ক্যামব্রিজ অ্যানালিটিকা
--------------------------------------------------------

রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা অশোক গেহলত এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন এবং নিজের জন্মদিন পালন না করার ঘোষণা দিয়েছেন।

খবরে আরও বলা হয়েছে, বুধবার সন্ধ্যার দিকে দেশটির রাজধানীতেও ধূলিঝড় ও ব্যাপক বৃষ্টি হয়েছে। দেশটির আবহাওয়া অফিস বলছে, ঘণ্টায় বাতাসের গতিবেগ ছিল ৫৯ কিলোমিটার। খারাপ আবহাওয়ার কারণে দিল্লির অন্তত ১৫টি ফ্লাইটের গতিপথ পরিবর্তন করা হয়েছিল।

প্রসঙ্গত, গতকাল বুধবার রাজস্থানের তাপমাত্রা ছিল ৪৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া বিভাগ আগেই ঝড় ও হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল বলে জানা যায়।

আরও পড়ুন :

কেএইচ/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
বিমানবন্দরের বাউন্ডারি ভেঙে বাসচাপায় প্রকৌশলী নিহত, চালক গ্রেপ্তার 
পটিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩
গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল
X
Fresh