• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মহারাষ্ট্রে নিরাপত্তাবাহিনীর গুলিতে ১৬ মাওবাদী নিহত

আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ এপ্রিল ২০১৮, ১২:৪১

ভারতের মহারাষ্ট্র প্রদেশে নিরাপত্তাবাহিনীর গুলিতে সরকার ঘোষিত নিষিদ্ধ ১৬ মাওবাদী নিহত হয়েছেন। নিরাপত্তাবাহিনী জানিয়েছে, ছত্তিশগড় প্রদেশ লাগোয়া গারচিরোলি জেলার কাসানসুর এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই হামলা চালানো হয়েছে। খবর দ্য হিন্দুর।

মহারাষ্ট্র পুলিশের অ্যান্টিনকশাল অপারেশন্স (এএনও) ইউনিটের মহাপরিদর্শক শারদ শেলার বলেছেন, একঘণ্টার বেশি সময় ধরে দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয়েছে। তবে এর আগে মাওবাদীদের আত্মসমর্পণের সুযোগ করে দেয় পুলিশ।

--------------------------------------------------------
আরও পড়ুন : উত্তর কোরিয়ায় চীনা পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ৩০
--------------------------------------------------------

তিনি বলেন, আমরা গারচিরোলিতে মাওবাদীদের আনাগোনার ব্যাপারে কিছু গোয়েন্দা তথ্য পাই। সেই তথ্য বিশ্লেষণ করে শনিবার রাতে অভিযান শুরু করি। কানসুর এলাকায় মধ্যরাতের দিকে পুলিশের একটি টিম পাঠানো হয়। ওই এলাকা ঘন জঙ্গলময়। রোববার সকাল ৯টার দিকে মাওবাদীদের সঙ্গে উভয়পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়।

মহারাষ্ট্র পুলিশের বিশেষ ইউনিট সি-সিক্সটি এই অভিযানের নেতৃত্ব দেয়। তাদেরকে সহায়তা করে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের নবম ব্যাটালিয়ন।

মহাপরিদর্শক শারদ শেলার বলেন, মাওবাদীরা নিরাপত্তা বাহিনীর সদস্যদের দিকে নির্বিচারে গুলি ছোঁড়ে। তারা মাওবাদীদের গুলি বন্ধ করার আহ্বান জানিয়ে আত্মসমর্পণের অনুরোধ জানায়। কিন্তু তারা গুলি ছোঁড়া অব্যাহত রাখে। আত্মরক্ষায় নিরাপত্তা বাহিনী পাল্টা হামলা করে। ওই হামলায় কয়েকজন মাওবাদী পালিয়ে গেছেন। এই গোলাগুলির পর ওই এলাকায় সার্চ অপারেশন চালায় নিরাপত্তা বাহিনী। আমরা এখন পর্যন্ত ১৬ জন মাওবাদীর মৃতদেহ উদ্ধার করেছি।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
X
Fresh