• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

উত্তর কোরিয়ায় চীনা পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ এপ্রিল ২০১৮, ১১:৩৫
ফাইল ছবি

উত্তর কোরিয়ায় চীনা পর্যটকবাহী একটি বাস দুর্ঘটনায় ৩০ জনের বেশি মানুষ নিহত হয়েছেন। ধারণা করা হচ্ছে রোববার ওই দুর্ঘটনা ঘটেছে। সোমবার উত্তর কোরিয়া থেকে প্রকাশিত এনকে নিউজ কয়েকটি সূত্রের বরাত দিয়ে এ খবর ছেপেছে।

চীনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সিজিটিএন একটি টুইট বার্তায় জানিয়েছে, বাসটি একটি ব্রিজ থেকে পড়ে যাওয়ার ঘটনায় ওই ব্যক্তিদের মৃত্যু হয়েছে। যদিও পরে ওই টুইটটি মুছে দেয় সিজিটিএন। তবে উত্তর কোরিয়ার কর্মকর্তারা এ ঘটনার বিস্তারিত কোনো তথ্য দেয়নি। এমনকি উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে ওই দুর্ঘটনার খবর এখনও পর্যন্ত প্রচার হয়নি।

--------------------------------------------------------
আরও পড়ুন : ফেসবুক লাইভের সময় গুলিতে লুটিয়ে পড়লেন সাংবাদিক
--------------------------------------------------------

পর্যটনশিল্পের সঙ্গে জড়িত সূত্রগুলো এনকে নিউজকে জানিয়েছে, বাসটিতে বেইজিংয়ের একটি কোম্পানির বেশ কয়েকজন কর্মকর্তা ছিলেন। এদিকে চীনের একটি সূত্র জানিয়েছে, ওই বাসটি দক্ষিণাঞ্চলীয় শহর কায়েসং থেকে রাজধানী পিয়ংইয়ংয়ে ফেরার সময় এই দুর্ঘটনা ঘটে।

সম্প্রতি উত্তর কোরিয়ার সরকার কায়েসং থেকে পিয়ংইয়ং সড়কে বেশ বড় ধরনের সংস্কার চালাচ্ছে। আগামী শুক্রবার দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যকার বৈঠককে সামনে রেখে এই সংস্কার কাজ চলছে।

তবে প্রতিকূল আবহাওয়ার কারণেও এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। কেননা রোববার থেকে কোরিয়ান উপদ্বীপে ভারি বৃষ্টিপাত ও ঝড়ো বাতাস বইছে।

এদিকে আহতদের চিকিৎসার জন্য চীনের শেনইয়াঙে নিয়ে যাওয়া হয়েছে বলে সূত্রগুলো জানিয়েছে।

অন্যদিকে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার আশিংকভাবে ওই দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছে। তারা এক বিবৃতিতে জানিয়েছে, উত্তর হোয়ানঘায়ে প্রদেশে ওই দুর্ঘটনায় ‘অনেক হতাহতের’ ঘটনা ঘটেছে।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা চালাচ্ছে চীন : ব্লিঙ্কেন
যুক্তরাষ্ট্র ও চীনের উচিত অংশীদার হওয়া, শত্রু নয়: শি জিনপিং
ফিলিস্তিন ইস্যুর স্থায়ী সমাধান চায় চীন
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
X
Fresh