• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্প নামেমাত্র রিপাবলিকান: বুশ

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ মার্চ ২০১৮, ১৭:৩৩

ফ্লোরিডার সাবেক গভর্নর জেব বুশ বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নামকাওয়াস্তে রিপাবলিকান। ইয়েল বিশ্ববিদ্যালয়ের দ্য উইলিয়াম এফ. বাকলে, জুনিয়র প্রোগ্রামের অর্থায়নে এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেছেন জেব বুশ। খবর সিবিএস নিউজের।

জেব বুশ ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির হয়ে মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু শেষ পর্যস্ত নির্বাচনী প্রচারণার থেকে সরে দাঁড়াতে বাধ্য হন সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ এইচ.ডব্লিউ বুশের ছেলে।

ওই অনুষ্ঠানে তার কাছে ২০১৬ সালের নির্বাচনী প্রচারণার সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি ওই নির্বাচন নিয়ে কিছু বলবো না। আমি এখনও থেরাপি নিচ্ছি।

--------------------------------------------------------
আরও পড়ুন: এপৃথিবীতে আছড়ে পড়ছে চীনা মহাকাশ স্টেশন
--------------------------------------------------------

রক্ষণশীলতার ব্যাপারে মনোভাবে পরিবর্তনের সময় এসেছে বলেও মনে করেন জর্জ ডব্লিউ বুশের ভাই। আমাদের এখন হয়তো আর উনিশ শতক বা বিশ শতকের রক্ষণশীলতার প্রয়োজন নেই। প্রয়োজন এক বিশ্ব শতাব্দীর রক্ষণশীলতা।

জেব বুশ রিপাবলিকান পার্টির আধুনিকায়নের ওপরও জোরারোপ করেন। তিনি বলেন, একুশ শতকে রক্ষণশীল অ্যাজেন্ডা অতীত নির্ভর হতে পারে না।

এদিকে ট্রাম্পের সন্তানরা তাকে ভালবাসেন না বুশের এমন মন্তব্যের তার কঠোর জবাব দিয়েছেন ট্রাম্প জুনিয়র। বুধবার এক টুইট বার্তায় ট্রাম্প জুনিয়র লিখেন, জেব! আমি আমার বাবার সব কিছু ভালবাসি। আমি ভালবাসি যে তিনি একজন যোদ্ধা, আমি ভালবাসি তার সাহস আছে, আমি ভালবাসি যে তিনি প্রেসিডেন্ট (যেগুলোর কোনোটিই আপনার নেই)।

আরও পড়ুন:

এ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
নিজেকে যে কারও চেয়ে বেশি ইসরায়েলপন্থী দাবি ট্রাম্পের
জরিপে জনপ্রিয়তায় এগিয়ে ট্রাম্প
কারাগারে বুশরাকে বিষ দেওয়া হয়েছে, দাবি ইমরান খানের
X
Fresh