• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এবার ফিনল্যান্ডে ছুরি হামলা, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ আগস্ট ২০১৭, ২২:৪৫

স্পেনের পর এবার সন্ত্রাসী হামলার শিকার হয়েছে ফিনল্যান্ড। তবে এর ধরন ছিল ছুরি দিয়ে এলোপাথাড়ি হামলা। এতে ১ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

দেশটির দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় শহর তুর্কুতে শুক্রবার স্থানীয় সময় পৌনে ৫টায় এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় তুরুন সানোমাত পত্রিকার বরাতে শুক্রবার আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সিএনএন, ডেইলি মিরর, এপি’ র প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ফিনল্যান্ডের পুলিশ ও স্থানীয় সংবাদ মাধ্যমের বরাতে সিএনএন বলছে, এই ছুরি হামলায় একজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। এসময় পায়ে গুলি করে হামলাকারীকে আটক করে পুলিশ।

প্রতিবেদনে আরো বলা হয়, ফিনল্যান্ডের তুর্কুত শহরে এই ছুরি হামলায় কতজন আহত হয়েছে সরকারিভাবে এখনো কিছু জানানো হয়নি। তবে ফিনিশ টিভি ওয়াইএলইতে বলা হয়, হামলায় অন্তত দু’ জন আহত হয়েছেন।

এছাড়া দেশটির আরো কয়েকটি সংবাদ মাধ্যম বলছে, ছুরি হামলায় ৫ থেকে ৬ জন হতাহতের খবর পাওয়া গেছে।

অন্যদিকে ফিনল্যান্ডের দক্ষিণ পশ্চিমাঞ্চলের পুলিশ এক টুইটবার্তায় বলেছে, তুর্কুর কেন্দ্রে বেশকিছু লোককে ছুরি দিয়ে আঘাত করা হয়েছে। এজন্য জনগণকে শহরের কেন্দ্রে না যাবার পরামর্শ দেয়া হচ্ছে।

অন্যদিকে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি বলছে, ছুরি হামলার ঘটনা ঘটেছে ফিনল্যান্ডের পুতুরি মার্কেট স্কয়ার এলাকায়। বিভিন্ন মাধ্যমে প্রকাশিত একটি ছবিতে ঘটনাস্থলে একজনকে পড়ে থাকতে দেখা যায়। ওই ব্যক্তির শরীর ঢেকে রাখা ছিল। তবে নিহতের বিষয়ে কিছু নিশ্চিত করেনি এই গণমাধ্যম।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কানাডায় ছুরিকাঘাতে চার শিশুসহ মাকে খুন
ফিনল্যান্ডে চালু হলো বাংলা শেখার ‘সাপ্তাহিক বাংলা স্কুল’
ফিনল্যান্ডে উদযাপন করা হলো ‘বসন্ত উৎসব’
ফিনল্যান্ডে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
X
Fresh