• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

একসঙ্গে দুই নাটকে তৌসিফ-সাফা-জনি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ মে ২০১৮, ১৩:৫৬
ছবিতে তৌসিফ মাহবুব, সাফা কবির ও এসএন জনি

ঈদকে সামনে রেখে স্বাধীন ফুয়াদ দুটি নাটক নির্মাণ করলেন। নাটক দুটি হলো ‘রাত পাখির ডাক’ এবং ‘প্রাকটিক্যাল জোকস্’। আর এই নাটক দুটিতে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, সাফা কবির ও এসএন জনি।

নাটকটি রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু। আগামী ঈদ-উল-ফিতরে দুটি বেসরকারি চ্যানেলে এগুলো প্রচার হবে বলে পরিচালক জানিয়েছেন। স্বাধীন ফুয়াদ বলেন, ‘আমাদের জীবনের খুব চেনা জানা গল্প নিয়ে নাটক দুটি নির্মাণ করা হয়েছে। দর্শকরা এই নাটকগুলোতে নিজেকে, নিজের পরিবারকে এবং সেই সঙ্গে কাছের মানুষগুলোকেও খুঁজে পাবেন।

তিনি আরও বলেন, ‘রাত পাখির ডাক নাটকটি তৈরি হয়েছে একটি পরিবারের মায়া এবং ভালোবাসার গল্প নিয়ে। হঠাৎ কেউ একজন পরিবারের মধ্যে প্রবেশ করলে কেউ কেউ তাকে মেনে নিতে পারে না আবার কেউ কেউ ভালোবাসে। কোনো একটা সময়ে ভালোবাসাগুলো মায়া হয়ে আবেগী হয়ে ওঠে। সুখ-দুঃখ কষ্টগুলো যেন ভাগাভাগি হয়ে যায়। আবার দূরে চলে গেলে অনুভব বাড়ে। ভালো না লাগার বিষয়গুলোও ভালো লাগতে শুরু করে।
--------------------------------------------------------
আরও পড়ুন : রাজ-শুভশ্রীর বিয়েতে তারকাদের উপস্থিতি নেই
--------------------------------------------------------

স্বাধীন ফুয়াদ বলেন, অন্য গল্পটিও একটি পরিবারকে কেন্দ্র করে। যেখানে আছে আদেশ উপদেশ অনুরোধ অহমকিা ক্ষোভ কষ্ট মায়া মমতা আর ভালোবাসা। ‘প্রাকটিক্যাল জোকস্’ নাটকটি নিজের অহমিকা মুছে ভালোবাসা সৃষ্টির একটি গল্প। অহমিকা যখন আমাদের পেয়ে বসে তখন নিজের মানুষগুলোর কষ্টগুলো ভালোলাগাগুলো তাচ্ছিল্য হয়ে পড়ে। ভুল এবং ভ্রান্ত ধারণা নিয়ে পড়ে থাকা এবং নিজের কাছে নিজেকে বড় ভেবে নিজের মানুষকেই কষ্ট দেই আমরা অনেকেই। আর যখন কাছের মানুষটার ভালোলাগাকে বুঝতে পারি তখন সেই মিথ্যে অহমিকাগুলো বিলিন হয়ে যায়।

আরও পড়ুন :

এম/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ে ভাঙার কাজ করেন তৌসিফ-নিহা
X
Fresh