• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

লক্ষ্মীপুরে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জানুয়ারি ২০১৮, ১৮:৫৩
ছবি : উৎসবের লগো উন্মোচন করছেন অতিথিরা।

প্রথমবারের মতো লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে। এই উৎসবের আয়োজক চলচ্চিত্র সংসদ ‘সিনেমা বাংলাদেশ’ ও সামাজিক সংগঠন ‘শূন্য’।

‘লেটস সিনেমা’ স্লোগান নিয়ে আজ বুধবার স্থানীয় টাউন হল মিলনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উৎসবের উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। এসময় স্থানীয় অতিথিরা উৎসবের লগো উন্মোচন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, নারীনেত্রী ফরিদা ইয়াসমিন লিকা, অ্যাডভোকেট সেলিনা আক্তার, আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার ভৌমিক, আওয়ামীলীগ নেতা আবদুল মতলব, উৎসব পরিচালক জিসান মাহাদি প্রমুখ।

চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন হয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘এ লেটার টু গড’ প্রদর্শনের মাধ্যমে। উৎসব পরিচালক জিসান মাহাদি বলেন, এই উৎসবে বিশ্বের ৪৬টি দেশের ৭১টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। দেশ-বিদেশের প্রায় অর্ধশতাধিক তরুণ নির্মাতার চলচ্চিত্র অংশ নিচ্ছে এই উৎসবে।

তিনি আরো বলেন, জুরিবোর্ড সদস্যদের মাধ্যমে ছয়টি বিভাগের নির্বাচিত সেরা চলচ্চিত্রকে পুরস্কৃত করা হবে। জুরিবোর্ড সদস্য হিসেবে আছেন চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান শফিউল আলম ভূঁইয়া ও অভিনেত্রী রোকেয়া প্রাচী।

আগামী ১২ জানুয়ারি শুক্রবার পর্যন্ত চলবে এই উৎসব।

পিআর/এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh