• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ব্লকরেইড দিয়ে মাঠ ফাঁকার পরিকল্পনা হচ্ছে: মঞ্জু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মে ২০১৮, ১৭:২৬

আওয়ামী লীগ প্রার্থীরা নিজেরা নিজেরা গণ্ডগোলের নাটক করবেন। নির্বাচনী ভোট কেন্দ্র ফাঁকা করবেন। ফাঁকা করা ভোটকেন্দ্রে শুরু হবে জাল জালিয়াতি। চলবে সিল মারার মহোৎসব। গ্রেপ্তার অভিযান রাত ১২ টা থেকে আরও বাড়বে। সেই তথ্য আমরা পেয়েছি। বিএনপি অধ্যুষিত এলাকায় ব্লকরেইড দিয়ে মাঠ ফাঁকার পরিকল্পনা তাদের আছে। বললেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

সোমবার সকালে খুলনা সিটি করপোরেশন নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনকে ঘিরে খুলনায় প্রচুর কালো টাকা ও লুটের টাকা এসেছে। তা নিরীহ মানুষের মদ্যে সিংহ ভাগ বিলি করা হয়েছে সে তথ্য আমি পেয়েছি। সব মিলিয়ে নির্বাচনকে আওয়ামী লীগের দখলে আনতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে।

তিনি আরও বলেন, গণগ্রেপ্তার থামছেই না। আমার হিসেবে ১৩৭ জন গ্রেপ্তার হয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে।

মঞ্জু বলেন, পুলিশ গ্রেপ্তার বাণিজ্য করছে। আমাদের একজন দলের নেতা যার শরীরে দুই ডজন টিউমার আছে। ভারত থেকে তিনি কিছুদিন আগে চিকিৎসা করে এসেছেন কয়েকদিন আগে। তাকে হাতকড়া লাগিয়ে নেয়ার সময় পরিবার কান্নাকাটি করলে ২০ হাজার টাকার বিনিময়ে তাকে বাড়িতে রাখা হয়। এমন ঘটনা অহরহ আছে, যার খবর আমাদের কাছে আছে।

আগামীকাল মঙ্গলবার ১৫ মে খুলনা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন, নারী ভোটার ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন।

নির্বাচনে ভোটকেন্দ্র ও নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষা এবং নির্বাচনী আচরণ বিধিমালা প্রতিপালন নিশ্চিতকরণে ৩১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী। ইতিমধ্যে নির্বাচনের ব্যালট পেপার, সিল, কালিসহ নির্বাচনী মালামাল স্ব স্ব কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের বুঝিয়ে দেয়া হয়েছে।

নির্বাচনে সাড়ে ৯ হাজার পুলিশ, বিজিবি, এপি ব্যাটালিয়ান ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করছে। এর মধ্যে পুলিশের পাশাপাশি ১৬ প্লাটুন বিজিবি, সাড়ে ৪ হাজার আনসার-ভিডিপি সদস্য, নয়শ’ অঙ্গীভূত আনসার-ভিডিপি সদস্য, নির্বাচনের ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) কেন্দ্রে ২৪ জন এবং সাধারণ কেন্দ্রে ২২ জন করে পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া পুলিশের ৭০টি টিম দায়িত্ব পালন করবে। প্রত্যেক ম্যাজিস্ট্রেটের টিমের সঙ্গে একটি করে পুলিশের টিম থাকছে। ৮টি মোটরসাইকেল টিম এবং ১১টি পিকেট টিম দায়িত্ব পালন করবে।

এমসি/জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম পর্বে পশ্চিমবঙ্গে সন্ত্রাস, কারচুপি আর ‘কারসাজি'র ভোট
নির্বাচনে কারচুপির অভিযোগের মধ্যেই বেলুচিস্তানে বিক্ষোভ অব্যাহত
কারচুপি স্বীকার করায় পাকিস্তানের নির্বাচনী কর্মকর্তা আটক
পাকিস্তানের সুপ্রিম কোর্টে নির্বাচন বাতিলের শুনানি সোমবার
X
Fresh