• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

চবিতে শাটল ট্রেন অবরোধ করে আন্দোলনে কোটাবিরোধী শিক্ষার্থীরা

চট্টগ্রাম প্রতিনিধি

  ১৪ মে ২০১৮, ১২:১৭

রেললাইন অবরোধ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন আটকে রেখে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করছে কোটাবিরোধী শিক্ষার্থীরা। এতে সোমবার সকালে নগরী থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ট্রেন যেতে পারেনি।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ডাকা ধর্মঘটের মধ্যে আজ সোমবার সকালে ষোলশহর রেলস্টেশনে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন আটকে দেয় আন্দোলনকারীরা।

আন্দোনকারীরা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তারা শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস-পরীক্ষা বর্জন করে সকাল থেকে নগরের ষোলশহর স্টেশনে অবস্থান নেন। ৮টার শাটল ট্রেনটি ছেড়ে যেতে চাইলে তারা বাধা দেন। ফলে সকাল থেকে কোনো শাটল ট্রেন বিশ্ববিদ্যালয়ের দিকে ছেড়ে যায়নি।

--------------------------------------------------------
আরও পড়ুন : সিমেন্ট কারখানা পরিষ্কার করতে গিয়ে মুন্সীগঞ্জে দুই শ্রমিকের মৃত্যু
--------------------------------------------------------

এদিকে নগরীর ষোলশহর রেলস্টেশনের স্টেশনমাস্টার সাহাব উদ্দিন আরটিভি অনলাইনকে জানিয়েছেন, ছাত্রছাত্রীদের অবরোধের কারণে সকাল ৮টার শাটল ট্রেন যাত্রা করেও যেতে পারেনি। এরপর থেকে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

সোমবার সকাল থেকে দেশের সব কলেজ-বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। রোববার দুপুর ১টা ১০ মিনিটে টিএসসিতে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান।

গত ৮ এপ্রিল থেকে টানা পাঁচদিন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রায় সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করেন শিক্ষার্থীরা। ১২ এপ্রিল জাতীয় সংসদের অধিবেশনে কোটা পদ্ধতি বাতিল ঘোষণা করে সব চাকরিতে শতভাগ মেধার ভিত্তিতে নিয়োগের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে রোববার ১৩ মে দুপুর পর্যন্ত এখনও এ বিষয়ে কোনো প্রজ্ঞাপন জারি করা হয়নি।

আরও পড়ুন :

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
চট্টগ্রামে বর্ণিল আয়োজনে বন্দর দিবস উদযাপন
২৪ ঘণ্টা রোগী দেখবেন না চট্টগ্রামের চিকিৎসকরা 
চট্টগ্রামে সাংবাদিকের ওপর হামলা, গ্রেপ্তার ৭
X
Fresh