• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

সাতখুনের চার বছর আজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ এপ্রিল ২০১৮, ১১:০৩

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনার চার বছর পূর্ণ হলো আজ। এক বছর আগে উচ্চ আদালত এই মামলার রায় প্রদান করলেও এখনো তা কার্যকর হয়নি। নিহতদের স্বজনদের অধিকাংশই মানবেতর জীবনযাপন। সরকারের কাছে তাদের একটাই দাবি, উচ্চ আদালতের রায় যেন দ্রুত কার্যকর করা হয়।

২০১৪ সালের ২৭শে এপ্রিল নারায়ণগঞ্জ আদালত থেকে বাড়ি ফেরার পথে অপহৃত হন প্যানেল মেয়র নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজন। এর তিন দিন পর শীতলক্ষ্মা নদী থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ৩৫ জনকে আসামী করে চার্জ গঠন করা হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : অবশেষে লোহার গারদে জিনের বাদশা
--------------------------------------------------------

২০১৭ সালের ১৬ জানুয়ারি মামলার রায়ে প্রধান আসামী নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড এবং বাকি ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। আসামীপক্ষ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করলে নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ১৫ জনের মৃত্যদণ্ডাদেশ, ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও ৯ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেন আদালত। আসামীদের মধ্যে এখনো ৮জন পলাতক রয়েছে।

মামলার বাদি সেলিনা ইসলাম বিউটি বলেন, উচ্চ আদালতের রায় হলেও রায় কার্যকর হয়নি এখনো। ব্যাপারটি বিলম্ব হওয়ায় অনেকের মনেই বিচার নিয়ে সংশয় তৈরি হয়েছে। আদালতের এই রায় দ্রুত কার্যকরের দাবি জানান তিনি। ধীরগতিতে অসন্তোষ প্রকাশ করেন বাদিপক্ষের আইনজীবী সাখাওয়াৎ হোসেন খানও। তিনি দ্রুত রায় কার্যকর করে মামলাটি নিষ্পত্তির জন্য উচ্চ আদালতের এ্যাটর্নি জেনারেল কার্যালয় ও সরকারের প্রতি দাবি জানান।

নারায়ণগঞ্জের আলোচিত সাত হত্যা মামালার রায় ঘোষণার পর বিভিন্ন সময়ে পলাতক আসামীদের মধ্যে ৩ জন আদালতে আত্মসমর্পণ করেন এবং একজনকে গ্রেফতার করে পুলিশ। দণ্ডপ্রাপ্ত আসামীদের মধ্যে এখনো পলাতক রয়েছেন ৮ জন।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাত খুনের ১০ বছর : বিচার শেষ না হওয়ায় হতাশ স্বজনরা
মাথায় গুলি চালিয়ে আনসার সদস্যের আত্মহত্যার অভিযোগ
বাসচাপায় বাবা-ছেলে নিহত, হাসপাতালে মা 
আইভীর বিরুদ্ধে মামলার হুমকি হেফাজত নেতার 
X
Fresh